ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:০৫:৫৯

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

দেবপ্রিয় ভট্টাচার্যের বাড়ির মন্দিরের মূর্তি ভাংচুর, ঘটনাস্থল পরিদর্শনে বাংলাদেশ মাইনোরিটি ওয়াচ ও জাতীয় হিন্দু মহাজোট।

| ২২ জ্যৈষ্ঠ ১৪২২ | Friday, June 5, 2015

বিশিষ্ট অর্থনীতিবিদ দেবপ্রিয় ভট্টাচার্যের পৈত্রিক বাড়ির মন্দিরের কালী মূ্র্তি ভাংচুর করেছে দুর্বৃত্বরা। একই সঙ্গে মূর্তির গায়ে সোনা এবং রূপাও চুরি করেছে।

দেবপ্রিয় ভট্টাচার্যের ভাতিজা প্রবাল ভট্টাচার্য জানান, কালিহাতী উপজেলার এলেঙ্গা জামিদার বাড়ির বাহিরাঙ্গনে অবস্থিত জয়কালি মন্দিরে দুর্বৃত্তরা ভাংচুর করে। এসময় তারা দুই ভরি ওজনের সোনার মালা, টিপ ও কানের নথসহ রূপার কিছু গয়না নিয়ে যায়।

পরে দেবপ্রিয়ের পরিবারের সদস্যরা স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং কালিহাতী থানায় ঘটনা জানান।

এদিকে এই ঘটনায় দায়ীদের দ্রুত চিহ্নিত করে গ্রেপ্তার ও কঠোর আইন ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে বাংলাদেশ মাইনোরিটি ওয়াচ ও জাতীয় হিন্দু মহাজোট। ঘটনাস্থল পরিদর্শনকালে এ দাবী জানিেছেন সংগঠন দুটির নেতৃবৃন্দ।পরিদর্শনকালে উপস্থিত ছিেলন বাংলাদেশ মাইনোরিটি ওয়াচ(BDMW) সভাপতি ও গ্লোবাল হিউম্যান রাইটস্ ডিফেন্স (GHRD)এর প্রতিনিধি এ্যাড. রবীন্দ্র ঘোষ  বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় কমিটির যুগ্মমহাসচিব গৌরা্ঙ্গ বিশ্বাস বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট টাঙ্গাইল জেলার সভাপতি এ্যাড.পল্টন দত্ত্ব ,সাধারন সম্পাদক অলক কুমার দাস,কালিহাতি উপজেলা সভাপতি,ঘাটাইল উপজেলা সাধারন সম্পাদক বিভাস বিশ্বাস এবং জেলা যুব মহাজোটের আইন-বিষয়ক সম্পাদক অপু সহ অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, দেবপ্রিয় ভাট্টাটার্যের পিতামহ নরেশ চন্দ্র ভট্টাচার্য ছিলেন এলঙ্গার জমিদার। পিতা বিচারপতি দেবেশ চন্দ্র ভট্টাচার্য এবং মা চিত্রা ভট্টাচার্য ছিলেন সংসদ সদস্য।