ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:২৭:৫৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

দূর্গা পুজায় ৩ দিনের সরকারী ছুটির দাবীতে নাঃগঞ্জ জেলা হিন্দু মহাজোটের জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান।

| ৩ আশ্বিন ১৪২৩ | Sunday, September 18, 2016

১৮ সেপ্টেম্বর ২০১৬ রবিবার ১১ টায় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট দূর্গা পুজায় ৩ দিনের সরকারী ছুটির দাবীতে নাঃগঞ্জ জেলা প্রশাসক জনাব রাব্বী মিয়া বরাবর এক স্মারক লিপি প্রদান করে। হিন্দু মহাজোট কেন্দ্রীয় কমিটির সিনিয়র সভাপতি মানিক চন্দ্র সরকারের নেতৃত্বে স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাঃগঞ্জ জেলা ভারপ্রাপ্ত সভাপতি সুভাষ সাহা ,সাঃসম্পাদক রঞ্জিত চন্দ্র দে ,দপ্তর সম্পাদক গোপাল চন্দ্র মন্ডল,সংস্কৃতিক জোটের সদস্য সচিব বাপ্পী সাহা,হিন্দু ছাত্র মহাজোটের জেলা সভাপতি অজয় কুমার বিশ্বাস ,সহ-সভাপতি রাজীব দাস প্রমূখ।

স্মারক লিপিতে তারা বলেন দূর্গাপূজা হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব। এই উৎসবকে কেন্দ্র করেই হিন্দু সম্প্রদায় পিতা-মাতা, সন্তান-সন্ততি, আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবের সাথে মিলিত ভাবে ধর্মীয় আচার পালন করবার স্বপ্ন দেখে। কিন্তু দূর্গা পূজায় মাত্র একদিনের ছুটি থাকায় ধর্মীয় দায়িত্ব পালন করা থেকে বঞ্চিত হয়ে হিন্দু সম্প্রদায়ের এই দিনগুলি নিরাশা, হতাশা ও বেদনার ভিতর দিয়ে অতিবাহিত হয়। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সংবিধান সংশোধন করে সকল সম্প্রদায়ের সমান সুযোগ ও ধর্মনিরপেক্ষ নীতি সংযুক্ত করেছে। হিন্দু সম্প্রদায় আশা করে আসন্ন দূর্গাপুজার আগেই হিন্দু সম্প্রদায়ের এ প্রাণের দাবীটি সরকার পূরণ করবে।