ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:৪৭:১৫

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

দুর্নীতি দমনে যা যা করা দরকার সবই করা হবে : দুদক চেয়ারম্যান

| ২৩ ফাল্গুন ১৪২৪ | Wednesday, March 7, 2018

ঢাকা: দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি দমনে যা যা করা দরকার সবই করা হবে।
তিনি আজ রাজধানীর সেগুন বাগিচাস্থ কমিশনের প্রধান কার্যালয়ে আয়োজিত বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ওপর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
দুদক চেয়ারম্যান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণে স্বাধীনতা ও মানুষের মুক্তির কথা রয়েছে।
তিনি বলেন, ‘বঙ্গবন্ধু আমৃত্যু মানুষের অর্থনৈতিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক মুক্তির জন্য সংগ্রাম করে গেছেন। মুক্তির প্রধান অন্তরায় হচ্ছে দুর্নীতি। মানুষের মুক্তির জন্য দুর্নীতি দমনে যা যা করা দরকার সবই আমরা করতে চাই।’
দুদক কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজেরা শতভাগ দুর্নীতিমুক্ত থেকে দুর্নীতির বিরুদ্ধে সর্বশক্তি নিয়োগ করুন। আসুন, নিজেদেরকে আমরা পরিবর্তন করি।
তিনি বলেন, যিনি দুর্নীতি করেন; মিথ্যা কথা বলেন; শ্রেণিকক্ষে না পড়িয়ে কোচিং করান; কিংবা নিজের ওপর অর্পিত দায়িত্ব সময়মতো পালন করেন না, তারা আর যাই হোক তারা বঙ্গবন্ধুর আদর্শকে শ্রদ্ধা করেন না।
ইকবাল মাহমুদ বলেন, নিজে সৎ থেকে এবং মানুষের সাথে সদাচার করে নিজ দায়িত্বপালন করাই ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করা।
দুদক চেয়ারম্যান বলেন, দুদক কর্মকর্তারা যদি ইচ্ছা করেন তবে তাদের পক্ষে অনেক কিছুই করা সম্ভব। তিনি নির্ভয়ে এবং নিঃসংকোচ-চিত্তে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে বলেন, কোন কিছুতেই ভয় পাবেন না। দায়িত্বপালন করবেন নির্ভয়ে, আপনারা এমনভাবে দায়িত্ব পালন করবেন যাতে দুর্নীতির টাকা কেউ ভোগ করতে না পারে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে দুদক কমিশনার ড.নাসিরউদ্দীন আহমেদ, এ এফ এম আমিনুল ইসলাম, সচিব ড. মোঃ শামসুল আরেফিন, মহাপরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান, মহাপরিচালক মোঃ জাফর ইকবাল, পরিচালক খন্দকার এনামুল বাছির, উপপরিচালক সেলিনা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন।