ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:৫১:৪০

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

দুর্নীতির মামলায় নাজমুল হুদাকে কারাগারে পাঠানোর নির্দেশ

| ২৩ পৌষ ১৪২৫ | Sunday, January 6, 2019

 

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ রোববার ঢাকা ২ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক এইচ এম রুহুল ইমরান এ আদেশ দেন।

দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল সাংবাদিকদের জানান, আজ আদালতে নাজমুল হুদা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক তা নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

নথি থেকে জানা যায়, ২০০৭ সালের ২১ মার্চ আকতার হোসেন লিমিটেড নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মীর জাহির হোসেনের কাছ থেকে দুই কোটি ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগে নাজমুল হুদা ও তাঁর স্ত্রী বিরুদ্ধে ধানমণ্ডি থানায় মামলা করে দুদক। ওই  মামলায় জাতীয় সংসদ ভবনসংলগ্ন এমপি হোস্টেলে স্থাপিত বিশেষ জজ আদালত ওই বছরের ২৭ আগস্ট নাজমুল হুদাকে সাত বছর ও সিগমা হুদাকে তিন বছরের কারাদণ্ড দেন।

পরে সে রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করলে শুনানি শেষে ২০১১ সালের ২০ মার্চ  হাইকোর্ট তাঁদের খালাস দেন। পরে হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আপিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সে আপিলের পরে  আপিল বিভাগ ২০১৪ সালের ১ ডিসেম্বর হাইকোর্টের খালাসের রায় বাতিল করে পুনরায় হাইকোর্টে বিচার করার নির্দেশ দেন। বিচার শেষে হাইকোর্ট নাজমুল হুদাকে চার বছর কারাদণ্ড এবং সিগমা হুদাকে তার কারাভোগের সময়কে সাজা হিসেবে ঘোষণা করেন।

ওই রায়ের পরে নিম্ন আদালতে আজ আত্মসমর্পণ করলেন ব্যারিস্টার নাজমুল হুদা।

সম্প্রতি একাদশ জাতীয় নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঢাকার-১৭ আসন থেকে নির্বাচন করে হেরেছেন তিনি।