ঢাকা, মে ৫, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:৫৮:৫০

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

দুর্নীতির অর্থই মাদক ব্যবসায় ব্যবহৃত হয় : দুদক চেয়ারম্যান

| ১৭ মাঘ ১৪২৩ | Monday, January 30, 2017

Image result for দুদক চেয়ারম্যান

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি ও মাদক ব্যবসা এবং এর ব্যবহার একই সূত্রে গাঁথা। কারণ, মাদক ব্যবসায়ীরা অবৈধ অর্থ উপার্জনের জন্যই এই ব্যবসায় সম্পৃক্ত হয়েছেন।

আজ রোববার নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে দুর্নীতি ও মাদকবিরোধী ছাত্র-শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ইকবাল মাহমুদ বলেন, সংবিধান অনুসারে কোনো ব্যক্তিই অনুপার্জিত আয় ভোগ করতে সমর্থ হবেন না। আমরা সবাই দুর্নীতির বিরুদ্ধে কথা বলি। এখন কথা বলা নয়-কার্যকর ব্যবস্থা গ্রহণের সময় এসেছে। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে অনুপার্জিত অর্থের উৎস বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে।
তিনি বলেন, দুর্নীতি ও মাদক ভবিষ্যত প্রজন্মের স্বপ্ন কেড়ে নিচ্ছে। আমাদের উচিত তাদের বাঁচানো। ভবিষ্যৎ প্রজন্মকে আলোর পথ দেখানো। কিন্তু একটি শ্রেণি তাদেরকে অন্ধকার পথের দিকে ধাবিত করতে চায়। যেখান থেকে তাদের ফিরিয়ে আনতে হবে কারণ তরুণরাই আগামী দিনের বাংলাদেশকে নেতৃত্ব দিবে।
দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান বলেন, দুর্নীতি দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির ২ থেকে ৩ ভাগ নষ্ট করছে। তাই দুর্নীতির বিরুদ্ধে আমাদের সম্মিলিত প্রচেষ্টার প্রয়োজন। দুর্নীতির এই পাগলা ঘোড়াকে সম্মিলিতভাবে থামাতে হবে।
তরুণ প্রজন্মের ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিবেক হচ্ছে মানুষের সবচেয়ে বড় পথপ্রদর্শক। তাই বিবেক দ্বারা পরিচালিত হয়ে ; জীবন চলার পথের প্রতিটি সিদ্ধান্ত নিলে, দুর্নীতি কিংবা মাদকের পাপ তোমাদের কোনদিন স্পর্শ করবে না।
অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড বিশ^বিদ্যালয়ের অধ্যাপক আনোয়ার হক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক খন্দকার রাকিবুর রহমান, নর্থ সাউথ বিশ^বিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর আতিকুল ইসলাম, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আজিম উদ্দিন আহমেদ, এসোসিয়েশন ফর দি প্রিভেনশন অব ড্রাগ আ্যবিউজ (মানস) এর চেয়ারম্যান ডা.অরুপ রতন চৌধুরী বক্তব্য রাখেন।