ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:৩৬:২০

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

দুর্গা পূজায় তিন দিনের সরকারী ছুটির দাবী ও প্রতিমা ভাংচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন

| ২ কার্তিক ১৪২২ | Saturday, October 17, 2015

 

ঢাকা: দুর্গা পূজায়  তিন দিনের সরকারি ছুটি ঘোষণার দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।
আজ শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে দুর্গা পূজায় তিনদিনের সরকারি ছুটি দাবি করে বলা হয়, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজা। পাঁচদিন ধরে চলা এ পূজা উৎসবে হিন্দু সম্প্রদায়ের সবাই পরিবারের সঙ্গে একত্রিত হয়ে থাকেন। কিন্তু দুর্গা পূজায় একদিনের ছুটি থাকায় হিন্দুদের এ দিনগুলো আনন্দময় হয় না। তাছাড়া পূজা আসলেই স্বার্থান্বেসী একটি মহল মন্দিরের প্রতিমা ভাংচুরের মহাযজ্ঞে নেমে পড়ে, যা এবছরও বন্ধ হয়নি । সারাদেশে প্রতিমা ও মন্দির ভাংচুরের খবরে হিন্দু সম্প্রদায় আজ বিচলিত । সরকার সুষ্টু তদন্ত করে দোষীদের শাস্তির ব্যবস্থা করবেন বলে আশা ব্যক্ত করেন নতৃবৃন্দ ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ  ও সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক।এসময় উপস্থিত ছিলেন মহাজোটের সিনিয়র সহ-সভাপতি সুকৃতি মন্ডল, সিনিয়র যুগ্মমহাসচিব মানিক চন্দ্র সরকার, মহিলা  মহাজোটের সভাপতি  ড. সোনালী দাস,ঢাকা দক্ষিণের  সভাপতি সমীর সরকার, ঢাকা উত্তরের সম্পাদক অখিল মন্ডল সহ যুব ও ছাত্র মহাজোটের নেতৃবৃন্দ ।