ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:১০:০০

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

দুই যুবককে খুঁটিতে বেঁধে নির্যাতন : ইউপি চেয়ারম্যানকে শোকজ

| ২৭ জ্যৈষ্ঠ ১৪২৪ | Saturday, June 10, 2017

 

ময়মনসিংহের গৌরিপুরে দুই যুবককে খুঁটিতে বেঁধে নির্যাতনের ঘটনায় মাওহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপনকে শোকজ করা হয়েছে। সেই সঙ্গে আগামীকাল রোববারের মধ্যে তাঁকে এই ঘটনার কারণ দর্শাতে বলা হয়েছে।

গতকাল শুক্রবার রাতে গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মার্জিনা আকতার এনটিভি অনলাইনকে বিষয়টি জানিয়েছেন।

মার্জিনা আকতার বলেন, মিডিয়াতে খবর দেখেই জেলা প্রশাসকের নির্দেশনায় গত ৭ জুন তাঁকে শোকজ করা হয়েছে। শোকজ নোটিশের জবাব পেলে সেটি জেলা প্রশাসকের দপ্তরে পাঠিয়ে দেওয়া হবে। এর পর এই ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। এ ছাড়া বৃহস্পতিবার একজন বিচারিক হাকিম চেয়ারম্যানকে তলব করেন বলেও জানান ইউএনও মার্জিনা।

এ বিষয়ে জানতে চেয়ারম্যানকে রমিজ উদ্দিন স্বপনের মুঠোফোন নম্বরে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

এর আগে গত ৪ জুন রুকন (২২) ও দীপু (২৩) নামের দুই যুবককে খুঁটির সঙ্গে বেঁধে বেধড়ক পেটান স্থানীয় মাওহা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপন।

মারধরের বেশ কিছু ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে খুঁটির সঙ্গে বেঁধে দুই যুবককে লাথি মারতে ও পেটাতে দেখা যায় তাঁকে। পেটানোর পর ২৪ ঘণ্টার মধ্য দুজনকে এলাকা ছাড়ার নির্দেশও দেন ওই চেয়ারম্যান।

চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপন গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং গৌরীপুর উপজেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সদস্য সচিব।

ওই দুই যুবককে নির্যাতনের সময় ছবি তোলেন ফারুক হাসান নামের এক ব্যক্তি। সেদিন সন্ধ্যায় ফারুক হাসান তাঁর ফেসবুকে নির্যাতনের সাতটি ছবি পোস্ট করেন। চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপন সেই ছবিগুলো নিজের ফেসবুক টাইমলাইনে শেয়ার করেন।

এর আগে ওই দিন বিকেলে চেয়ারম্যান রমিজ উদ্দিন স্বপন ওই দুই যুবককে ধাওয়া করে ধরে এনে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন করেন। কিন্তু তাঁদের কাছে কোনো মাদক পাননি বলেও রমিজ উদ্দিন জানান।