ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:৩০:২৯

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

দিনাজপুরে রথযাত্রায় সংঘর্ষ, মন্দির ও প্রতিমা ভাঙচুর

| ২৩ আষাঢ় ১৪২৩ | Thursday, July 7, 2016

দিনাজপুরে রথযাত্রা নিয়ে যাওয়ার সময় রাস্তায় সাইড দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে।এ ঘটনায় ৩ জন আহত হয়েছেন। এসময় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর, মন্দির ও প্রতিমা ভাঙচুর করে হামলাকারীরা। এর প্রতিবাদে এলাকাবাসী বিক্ষোভ মিছিল করে ঘটনার সঙ্গে জড়িতদের বিচার দাবি জানিয়েছে। বুধবার বিকাল সাড়ে চারটার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, বুধবার বিকালে দিনাজপুরের সদর উপজেলার উত্তর গোসাইপুর বনকালী এলাকায় রথযাত্রা বের করে হিন্দু সম্প্রদায়ের লোকজন। এসময় সেখান দিয়ে মোটরসাইকেলে করে কয়েকজন রাস্তার মাঝখানে দাঁড়িয়ে থাকায় তাদের সাইড দিতে বলে হিন্দু সম্প্রদায়ের লোকজন। এ নিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে মোটরসাইকেল আরোহীরা কিছুক্ষণ পরে লোকজন জড়ো করে হিন্দু সম্প্রদায়ের লোকজনের ওপর হামলা চালায় ও তাদের বাড়িঘর ভাঙচুর করে।  এসময় তারা একটি কালী মন্দির ও কালী প্রতিমা ভাঙচুর করে। পরে পুলিশ ঘটনাটি জানতে পেরে এলাকায় গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এলাকাবাসীদের অভিযোগ, হামলাকারীরা ঘটনার সময় ওই এলাকার বাসিন্দাদের বাড়িতে লুটপাট করেছে।সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের সদস্য নরেশ চন্দ্র রায় জানান, মূলত রাস্তায় সাইড দেওয়াকে কেন্দ্র করেই হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দির ভাংঙর করা হয়েছে। এই ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে বিষয়টি পুলিশকে অভিযোগ দেওয়া হয়েছে।

দিনাজপুর কোতোয়ালী থানার এসআই  আশরাফুল আলম বলেন, ঘটনার সংবাদ পাওয়ামাত্রই এলাকায় গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কোতোয়ালী থানার ওসি রেদওয়ানুর রহিম জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। যদি এই হামলার সঙ্গে কোন মাদকের সম্পৃক্ততা থাকে তাহলে তাদেরকে ছাড় দেওয়া হবে না।