ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৭:৩৬:১০

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

তিন ভারতীয় চ্যানেলের পক্ষে আইনজীবী নিয়োগ

| ২৮ পৌষ ১৪২৩ | Wednesday, January 11, 2017

বাংলাদেশে ভারতীয় তিন টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধে জারিকৃত রুলের ওপর হাইকোর্টে শুনানি চলছে। বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের ডিভিশন বেঞ্চে এ শুনানি হচ্ছে। টিভি চ্যানেলগুলো হচ্ছে- স্টার জলসা, স্টার প্লাস ও জি বাংলা। চ্যানেলগুলোর পক্ষে লড়তে আইনজীবী  নিয়োগ দেওয়া হয়েছে। আদালতে আজ ওই তিন ভারতীয় চ্যানেলের পক্ষে শুনানি করছেন আবদুল মতিন খসরু ও ব্যারিস্টার শামসুর রহমান। রিট আবেদনকারীর পক্ষে শুনানিতে অংশ নিচ্ছেন একলাছ উদ্দিন ভূইয়া।
২০১৪ সালের জুলাই মাসে রোজার ঈদকে সামনে রেখে স্টার জলসায় প্রচারিত ‘বোঝেনা সে বোঝেনা’ সিরিয়ালের পাখি চরিত্রের নামে পোশাক কিনতে না পেরে বাংলাদেশে আত্মহত্যার ঘটনা ঘটে। এ নিয়ে পত্র পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী শাহিন আরা লাইলী ওই তিন টিভি চ্যানেল বাংলাদেশে সম্প্রচার বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন। ওই বছরের ১৯ অক্টোবর হাইকোর্ট রুল জারি করেন। রুলে বাংলাদেশে ভারতীয় তিন টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়। গত রোববার ও সোমবার এ রুলের ওপর শুনানি হয়।