ঢাকা, মে ৫, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:৩৯:১৫

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

তাজিয়া মিছিল ঘিরে থাকবে নিশ্ছিদ্র নিরাপত্তা : ডিএমপি কমিশনার

| ২১ আশ্বিন ১৪২৩ | Thursday, October 6, 2016

ঢাকা : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, পবিত্র আশুরায় তাজিয়া মিছিল ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।
তিনি আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর হোসনী দালান ইমামবাড়া পরিদর্শনকালে এসব কথা বলেন। এ সময় আরো উপস্থিত ছিলেন ডিএমপি’র বিভিন্ন পর্যায়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
ডিএমপি কমিশনার বলেন, হোসনি দালানের ইমামবাড়াসহ যেসব স্থান থেকে তাজিয়া মিছিল বের হবে সেগুলোর জন্য সুদৃঢ়, নিরবচ্ছিন্ন নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। চাংখারপুলে, হোসনী দালানের মূল ফটকে ও ভেতরে এই তিন স্থানেই তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ম্যাটাল ডিটেক্টর থাকবে। আর্চওয়ের ভেতর দিয়ে সবাইকে প্রবেশ করতে হবে।
তিনি বলেন, এসময় কেউ কোনো ধরনের ধারালো অস্ত্র কিংবা পোটলা (ছোট ব্যাগ) বহন করতে পারবেন না।
আছাদুজ্জামান মিয়া বলেন,আমরা হোসনী দালান ইমামবাড়া কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। এবার যেন তলোয়ার, ছুরি নিয়ে কেউ মিছিলে আসতে না পারে। নিশানের উচ্চতাও এবার ১২ ফুটের বেশি হবে না।
নিরাপত্তার বিষয়ে কমিশনার বলেন, এবার নিরাপত্তা জোরদার করার স্বার্থে তাজিয়া মিছিল ও শারদীয় দুর্গাপূজায় পটকা বা আতশবাজি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে এবার পুরো হোসনী দালান এলাকা সিসি টিভি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে।
ডিএমপি’র কমিশনার বলেন,প্রত্যেকটি ভেন্যুতে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন থাকবে। গোয়েন্দা পুলিশ সদস্যরা সার্বক্ষণিক নজরদারিতে রাখবেন। থাকবে ডগ স্কয়াড। গুরুত্বপূর্ণ স্থানগুলোতে থাকবে সার্বক্ষণিক এম্বুলেন্স ও ফায়ার টেন্ডার।
তিনি আরও বলেন, হোসনী দালান কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত বাইরের কেউ মিছিলে আসতে পারবে না। যেসব এলাকাতে মিছিল হবে সেসব এলাকায় আগে থেকে পুলিশ নিরাপত্তা নিশ্চিত করবে ও অবস্থান নেবে।