ঢাকা, মে ৮, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০১:০৩:৫৯

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত হওয়ায় দেশে গণমাধ্যমের উন্নয়ন হয়েছে : তথ্য সচিব

| ২৬ মাঘ ১৪২৩ | Wednesday, February 8, 2017

Secretary1

শরীয়তপুর : তথ্য সচিব মরতুজা আহমদ বলেছেন, বর্তমান সরকারের আমলে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত হওয়ায় বাংলাদেশে গণমাধ্যমের অনেক উন্নয়ন হয়েছে। এখন দেশের অনেক শিক্ষিত যুবকের গণমাধ্যম সেক্টরে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।

তিনি আজ বুধবার দুপুরে শরীয়তপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের আয়োজনে “প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ এবং সরকারের উন্নয়ন ভাবনা” বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
তথ্যসচিব বলেন, ইতিমধ্যে সরকার ২০ কোটি টাকা বরাদ্দ দিয়ে সাংবাদিকদের জন্য একটি ট্রাষ্ট গঠন করেছে। এখান থেকে সংবাদকর্মীদের ও তাদের পরিবারের পাশে দাড়াবে এই ট্রাষ্ট।
তিনি বলেন, বঙ্গবন্ধুর ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বিশেষ কার্যক্রম বাস্তবায়ন করছেন। শুদ্ধতার সাথে এই ১০ টি উদ্যোগ বাস্তবায়ন করা গেলে এসডিজি ও এমডিজি বাস্তবায়ন করা অনেক সহজ হবে। তাহলে বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে। এই জন্য সকল পেশার পেশাজীবিদের আন্তরিক হয়ে কাজ করতে হবে।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক কামরুন নাহার, শরীয়তপুরের পৌরমেয়র মো: রফিকুল ইসলাম কোতোয়াল, সিভিল সার্জন ডা. মো: মশিউর রহমান ও গোসাইরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নাসির উদ্দিন।
মতবিনিময় সভায় জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর প্রধান, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার ১৫০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।
এ সময় অংশগ্রহণকারীরা জেলার বিদ্যালয় ভবনের সংকট, বিদ্যুৎ সংযোগের সংকট, শিক্ষা প্রতিষ্ঠানে আইটি কক্ষের সংকট, ইন্টারনেট প্রাপ্যতার সংকটসহ উন্নয়নে নানা প্রতিবন্ধকতার বিষয়ে সচিবকে অবহিত করেন।