ঢাকা, মে ২, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:১১:৫২

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

ঢাবিতে বর্ষবরণে নারীকে বিবস্ত্রের ঘটনায় মামলা

| ৩ বৈশাখ ১৪২২ | Thursday, April 16, 2015

ঢাবিতে বর্ষবরণে নারীকে বিবস্ত্রের ঘটনায় মামলা ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ষবরণ অনুষ্ঠানে একাধিক নারীকে যৌন নিপীড়নের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।বুধবার রাতে রাজধানীর শাহবাগ থানায় নারী ও শিশু নির্যাতন আইনে এ মামলা দায়ের করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা জোনের এডিসি মোহাম্মদ ইব্রাহিম বিষয়টি নিশ্চিত করে জানান, ওই ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে।

উল্লেখ্য, বাংলা নববর্ষ উপলক্ষে ঢাবি ক্যাম্পাসে একাধিক নারী যৌন নিপীড়নের শিকার হয়। মঙ্গলবার সন্ধ্যায় টিএসসি এলাকার এ ঘটনায় এক নারীকে বাঁচাতে গিয়ে আহত হয়েছেন ঢাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি লিটন নন্দীসহ কয়েকজন।

বুধবার বিকেলে ঢাবির মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে ঘটনার প্রত্যক্ষদর্শী ও ঢাবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক তুহিন কান্তি রায় বলেন, সন্ধ্যা ৬টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত একদল যুবক কয়েকটি গ্রুপে বিভক্ত হয়ে নারীদের লাঞ্ছিত করে। তারা কারও শাড়ি ধরে টান দিচ্ছিল। সোহরাওয়ার্দী উদ্যানের গেটে এক নারীকে প্রায় বিবস্ত্র অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরে তাকে পুলিশের সহযোগিতায় উদ্ধার করা হয়। ওই সময় পুলিশ লাঠিচার্জ করে। এর আগে-পরে সেখানে আরো কয়েকটি ঘটনা ঘটে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী বলেছেন, বেশ কয়েকজনকে শ্লীলতাহানির কথা শুনেছি। পুলিশকে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পুলিশকে বিকেল ৪টার মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানের গেট বন্ধ করার কথা বলা হলেও সেটা করা হয়নি।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম ও জনসংযোগ) জাহাঙ্গীর আলম সরকার বলেন, ‘সিসিটিভির ফুটেজ দেখে জড়িতদের শনাক্ত করতে রমনা বিভাগের এডিসিকে দায়িত্ব দেওয়া হয়েছে।’