ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১১:১৩:০২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

ঢাকা আইনজীবী সমিতিতে বিএনপি-জামায়াতপন্থীদের নিরঙ্কুশ জয়

| ১৩ ফাল্গুন ১৪২৩ | Saturday, February 25, 2017

 

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন খোরশেদ আলম। আর সাধারণ সম্পাদক হয়েছেন আজিজুল ইসলাম খান বাচ্চু। পুরোনো ছবি

ঢাকা আইনজীবী সমিতির (ঢাকা বার) ২০১৭-১৮ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীরা নিরঙ্কুশ বিজয় অর্জন করেছেন।

আজ শুক্রবার ভোরে ঢাকা বারের প্রধান নির্বাচন কমিশনার আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেন।

বুধ ও বৃহস্পতিবার দুই দিন নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ২৭টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদেই বিজয়ী হন বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবীরা।

বিএনপি-জামায়াতপন্থীরা ৯টি সম্পাদকীয় ও ১২টি সদস্য পদ পেয়েছেন। অন্যদিকে কোষাধ্যক্ষসহ ছয়টি পদ পেয়েছেন আওয়ামী লীগসমর্থিত আইনজীবীরা। এর মধ্যে ৩টি সম্পাদকীয় ও ৩টি সদস্য পদ পেয়েছেন তাঁরা।

নির্বাচনে মোট ১৬ হাজার ১৯৭ জন ভোটারের মধ্যে আট হাজার ৯১০ জন তাঁদের ভোট দেন ।

নির্বাচনে বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেলে ৯টি সম্পাদকীয় পদে বিজয়ীরা হলেন- সভাপতি অ্যাডভোকেট মো. খোরশেদ আলম, সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম খান বাচ্চু, সিনিয়র সহ-সভাপতি মো. রুহুল আমিন, সহ-সভাপতি কাজী মো. আবদুল বারিক, সিনিয়র সহসাধারণ সম্পাদক মো. সারয়ার কায়সার (রাহাত), সহসাধারণ সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম, লাইব্রেরি সম্পাদক আবুল কালাম আযাদ, দপ্তর সম্পাদক মো. আফানুর রহমান (রুবেল) ও ক্রীড়া (খেলাধুলা) সম্পাদক মোহাম্মদ জহিরুল ইসলাম (কাইয়ুম)।

অপরদিকে সাদা প্যানেলের তিন সম্পাদকীয় পদে বিজয়ীরা হলেন-কোষাধ্যক্ষ মো. হাসিবুর রহমান দিদার, সাংস্কৃতিক সম্পাদক আফরোজা ফারহানা আহমেদ অরেঞ্জ ও সমাজকল্যাণ সম্পাদক প্রহলাদ চন্দ্র সাহা পলাশ ।

নীল প্যানেলের বিজয়ী ১২ জন সদস্য হলেন- অ্যাডভোকেট আরিফ হোসাইন তালুকদার, মো. আনোয়ার পারভেজ কাঞ্চন, মো. শহিদুল্লাহ, মো. শওকত উল্লাহ, মোহাম্মাদ আবুল কাশেম, মোস্তফা সারওয়ার মুরাদ, মোস্তরী আক্তার নূপুর, মিনারা বেগম, পান্না চৌধুরী, সৈয়দ মোহাম্মাদ আমিনুল হোসাইন পান্নু এবং তামান্না খানম এরিন।

অপরদিকে সাদা প্যানেলের তিনজন বিজয়ী সদস্য হলেন- অ্যাডভোকেট মাহমুদুল হাসান অমি, মো. আল-আমিন সরকার ও ওয়ায়েস আহমেদ কায়েস।

আগামী এক বছর এই কমিটি ঢাকা বারের কার্যনির্বাহীর দায়িত্ব পালন করবে।