ঢাকা, মে ৪, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১২:৫৬:০৬

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

ডান্ডাবেড়ি পরিয়ে আসামীদের আদালত কক্ষে হাজির করা যাবে না: হাইকোর্ট

| ২৯ ফাল্গুন ১৪২৩ | Monday, March 13, 2017

Image result for ডান্ডাবেড়ি

ঢাকা, ১৩ মার্চ ২০১৭ (বাসস): ডান্ডাবেড়ি পরিয়ে আসামীদের আদালত কক্ষে হাজির না করতে সংশ্লিষ্টদের প্রতি আদেশ দিয়েছে হাইকোর্ট।
বিচারপতি ওবায়েদুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ আজ এ আদেশ দেয়। তবে নিরাপত্তার স্বার্থে কারাগার থেকে আদালতে আনা-নেয়ার সময় ডান্ডাবেড়ি পরানো যাবে বলে আদেশে উল্লেখ করা হয়।
একই সঙ্গে চার আসামিকে ডান্ডাবেড়ি পরানোর ঘটনায় নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করায় ডিআইজি (প্রিজন) মো. তৌহিদুল ইসলামকে অব্যাহতি দেয় আদালত। ইতোপূর্বে দেয়া আদেশ অনুযায়ি ব্যাখ্যা দিতে আজ হাইকোর্টে আসেন ডিআইজি (প্রিজন)। শুনানি শেষে ডান্ডাবেড়ি পরিয়ে আসামীদের আদালত কক্ষে হাজির না করতে আদালত আদেশ দেয়।
বিনাবিচারে কারাগারে থাকা ১০ আসামির জামিন প্রশ্নে গত ৭ ফেব্রুয়ারি রুল জারি করে হাইকোর্ট। আসামীদের হাইকোর্টে হাজিরে নির্দেশ দেয়া হয়। গত ২৩ ফেব্রুয়ারি ১০ আসামিকে আদেশ অনুযায়ী আদালতে হাজির করা হয়। এর মধ্যে হাবিবুর রহমান ওরফে ইসমাইল, মনিরুজ্জামান ওরফে মুন্না, নাসির উদ্দিন ও গিয়াস উদ্দিনকে ডান্ডাবেড়ি পরিয়ে আনা হয়। এ চারজনকে ডান্ডাবেড়ি পরিয়ে হাজির করার ঘটনায় ডিআইজিকে (প্রিজন) উপস্থিত হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়।
সাংবাদিকদের বিষয়টি জানান সুপ্রিমকোর্ট লিগ্যাল এইড’র প্যানেল আইনজীবী সাবিনা আহমেদ মলি।