ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৭:১২:৫৭

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

ঠাকুরগাঁওয়ে মন্দিরে ১৪৪ ধারা জারি

| ২৩ আশ্বিন ১৪২৩ | Saturday, October 8, 2016

Image result for ১৪৪ ধারা জারি

ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর শ্রীশ্রী রশিক রায় জিউ মন্দিরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। মন্দিরে শারদীয় দুর্গাপূজা নিয়ে সনাতন ধর্মাবলম্বী লোকজনের সঙ্গে একই ধর্মের ইসকনপন্থীদের সংঘাত এড়াতে প্রশাসন এ নিষেধাজ্ঞা জারি করেছে। গতকাল শুক্রবার দুপুর থেকে এ নিষেধাজ্ঞা বহাল থাকবে আগামী ১১ অক্টোবর বিজয়া দশমীর দিন পর্যন্ত।

দীর্ঘদিন ধরে মন্দিরের জমির ভোগদখলকে কেন্দ্র করে সনাতন ও ইসকন ধর্মাবলম্বীদের মধ্যে বিরোধ চলে আসছিল। ২০০৯ সালের ১৮ সেপ্টেম্বর রশিক রায় জিউ মন্দিরে দুর্গাপূজা নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় ইসকন ভক্তদের হামলায় সেবায়েত ফুলবাবু নিহত হন। এরপর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক বছর ধরে ওই মন্দিরে পূজার সময় স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করে আসছে।

গত বৃহস্পতিবার মন্দিরে সনাতন ও ইসকনপন্থীরা পূজার প্রস্তুতি নিতে গেলে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। সে কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উপজেলা প্রশাসন শুক্রবার দুপুর দেড়টার দিকে ১৪৪ ধারা জারি করে।

সহকারী ভূমি কমিশনার সফিকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দশমীর পর ১৪৪ ধারা তুলে নেওয়া হবে।

এ ব্যাপারে রশিক রায় জিউ মন্দিরের সভাপতি (ইসকনপন্থী) সুপেন্দ্র নাথ রায় সাংবাদিকদের বলেন, ‘সনাতনীরা এই মন্দিরের কেউ না। তারা পূজার বিঘ্ন ঘটাতে প্রতিবছর এমন ঘটনা ঘটাচ্ছে।’