ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:৩৫:৫০

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

ট্রাকের বাম্পার, হুক, অ্যাঙ্গেল খুলে ফেলার নির্দেশ

| ২৮ আশ্বিন ১৪২৩ | Thursday, October 13, 2016

 

আগামী ৩০ নভেম্বরের মধ্যে দেশের সব ট্রাক থেকে বাম্পার, হুক ও অ্যাঙ্গেল খুলে ফেলতে হবে। আজ বৃহস্পতিবার সাংবাদিকদের এসব কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সরকারে উচ্চ পর্যায়ের এক বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা জানান মন্ত্রী। এ সময় উপস্থিত ছিলেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, রেলমন্ত্রী মুজিবুল হক, চট্টগ্রামের মেয়র আ জ ম নাছিরসহ অন্যরা।

ওবায়দুল কাদের বলেন, ট্রাকের অ্যাঙ্গেল, বাম্পার ও হুকের কারণে অন্যান্য যানবাহন ক্ষতিগ্রস্ত হয়। বাম্পারে আটকে দুর্ঘটনা ঘটে। অন্যান্য যানবাহনের নিরাপত্তার জন্য এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

সব পক্ষের সঙ্গে আলোচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান মন্ত্রী। ৩০ নভেম্বরের পর কোনো ট্রাকে অ্যাঙ্গেল, হুক বা বাম্পার থাকতে পারবে না। আইনশৃঙ্খলা বাহিনী এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) বিষয়টি তদারক করবে।

বিআরটিএর একটি সূত্র জানিয়েছে, গত কয়েক বছরে ট্রাকের বাম্পারে আটকে একাধিক প্রাণহানির ঘটনা ঘটে। এর ফলে একসময় বিআরটিএ সব ধরনের যানবাহনের বাম্পার খুলে ফেলার নির্দেশ দিয়েছিল। কিন্তু সে নির্দেশনা কার্যকর হয়নি। ফলে সরকারের পক্ষ থেকে আজ নতুন করে এ পদক্ষেপ নেওয়া হলো।