ঢাকা, এপ্রিল ২৮, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:২৭:৫২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

টানা ২৭ দিন করোনায় মৃত্যু শূন্য দেশ

| ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ | Tuesday, May 17, 2022

ঢাকা : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে কেউ মারা যায়নি। এ নিয়ে টানা ২৭ দিন দেশ মৃত্যু শূন্য রয়েছে। এর আগে ২০ এপ্রিল একজন মারা যায়।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়।
এখন পর্যন্ত দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৭ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আজ দেশে করোনার নতুন রোগী শনাক্ত হয়েছে ৩২ জন। গতকাল শনাক্ত হয়েছিল ৩৭ জন।
দেশে গত ২৪ ঘন্টায় ৪ হাজার ২৯০ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩২ জন। শনাক্তের হার দশমিক ৭৫ শতাংশ। আগের দিন ৩ হাজার ৮১৮ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছিল ৩৭ জন। গতকাল শনাক্তের হার ছিল দশমিক ৭৭ শতাংশ।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪০ লাখ ৫৭ হাজার ৮৩৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৫৩ হাজার ৮১ জন।
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২ হাজার ৯৫১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৬ জন। শনাক্তের হার দশমিক ৮৮ শতাংশ। গতকাল এই হার ছিল দশমিক ৭১ শতাংশ।
করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল ও বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২৫৮ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৯ হাজার ৮৯৮ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ২৮ শতাংশ।