ঢাকা, মে ৩, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:০০:২২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

টানা ১০ দিন পর করোনাশূন্য চট্টগ্রাম

| ২৬ ভাদ্র ১৪২৯ | Saturday, September 10, 2022

চট্টগ্রাম : একটানা ১০ দিন পর করোনাশূন্য দিন পার করলো চট্টগ্রাম। সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে একজন আক্রান্তও মিলেনি।
জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের  প্রতিবেদন ও রেকর্ড দেখে এ তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, গতকাল নগরীর ছয় বেসরকারি ল্যাবরেটরিতে ৬৫ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ১১, ইম্পেরিয়াল হাসপাতালে ২৮, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৫, এপিক হেলথ কেয়ারে ১১, মেট্রোপলিটন হাসপাতালে ২ এবং এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ৮ জনের নমুনা পরীক্ষা হয়। নতুন কোনো আক্রান্ত না পাওয়ায় জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৮ হাজার ৭৬৬ জন রয়েছে। এর মধ্যে শহরের ৯৩ হাজার ৮৬৯ জন ও গ্রামের ৩৪ হাজার ৮৯৭ জন। করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি। ফলে মোট মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।
এদিন ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল, চট্টগ্রাম বিশ^বিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়, মেডিকেল সেন্টার হাসপাতাল, ল্যাব এইড ও এভারকেয়ার হসপিটাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা হয়নি। নমুনা সংগ্রহের  কোনো কেন্দ্রে কারো এন্টিজেন টেস্ট হয়নি।
উল্লেখ্য, এর আগে সর্বশেষ করোনাশূন্য ছিল ৩০ আগস্ট। সেদিন ৮৬ জনের নমুনা পরীক্ষা হয়।