ঢাকা, এপ্রিল ৩০, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১২:১৯:১৯

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

টাঙ্গাইল জেলা প্রশাসকের নিকট স্মারক লিপি, দুর্গাপূজায় ৩ দিনের সরকারী ছুটির দাবি

| ৪ আশ্বিন ১৪২৩ | Monday, September 19, 2016

tangail

দুর্গাপূজায় ৩ দিনের সরকারী ছুটি ঘোষণার দাবিতে (১৮ সেপ্টেম্বর) রবিবার ১১টায় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট টাঙ্গাইল জেলা শাখার পক্ষ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, জাতির পিতার যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বরাবর এক স্মারক লিপি প্রদান করে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট টাঙ্গাইল জেলা শাখার সভাপতি বিপ্লব দত্ত পল্টন, সাধারণ সম্পাদক অলক কুমার দাস, জেলা হিন্দু যুব মহাজোটের সভাপতি দিপক কুমার ঘোষ, হিন্দু যুব মহাজোটের সাধারণ সম্পাদক সঞ্জিব কুমার দত্ত, বাসাইল উপজেলা হিন্দু মহাজোটের আহ্বায়ক সামস্ত রাজবংশী, মটরা ইউনিয়ন হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক চেতন রাজবংশীসহ সংগঠনের অন্যান্য নেতা কর্মী।

স্মারক প্রদানকালে জেলা প্রশাসক অনুপস্থিত থাকাতে জেলা প্রশাসকের পক্ষে স্মারক লিপি গ্রহন করে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আনোয়ার হোসেন।

স্মারক লিপিতে তারা বলেন, হিন্দুরা এদেশের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় জনগোষ্ঠী। দুর্গাপূজা হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব। এই উৎসবকে কেন্দ্র করেই হিন্দু সম্প্রদায় পিতা-মাতা, সন্তান-সন্ততি, আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবের সাথে মিলিত ভাবে ধর্মীয় আচার পালন করবার স্বপ্ন দেখে। কিন্তু দুর্গা পূজায় মাত্র একদিনের ছুটি থাকায় ধর্মীয় দায়িত্ব পালন করা থেকে বঞ্চিত হয়ে হিন্দু সম্প্রদায়ের এই দিনগুলি নিরাশা, হতাশা ও বেদনার ভিতর দিয়ে অতিবাহিত হয়।

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সংবিধান সংশোধন করে সকল সম্প্রদায়ের সমান সুযোগ ও ধর্মনিরপেক্ষ নীতি সংযুক্ত করেছে। হিন্দু সম্প্রদায় আশা করে আসন্ন দুর্গাপূজার আগেই হিন্দু সম্প্রদায়ের এ প্রাণের দাবিটি সরকার পূরণ করবে।

এ বিষয়ে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক অলক কুমার দাস দুঃখ প্রকাশ করে সময়ের কন্ঠস্বর’কে বলেন, দুর্গা পূজায় মাত্র একদিনের ছুটি থাকে। তাও সেটা দশমীর দিন, যেদিন পূজা শেষ হয়ে যায়। এটা অত্যন্ত অমানবিক।