ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৯:১৩:২৪

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

টাকা দিলেই মিলবে কারাগারে থাকার সুযোগ!

| ১৪ কার্তিক ১৪২৩ | Saturday, October 29, 2016

news_picture_38239_ig1

অপরাধ করলে কারাগারে যেতে হয়। জীবনটা সেখানে কঠিন। কিন্তু অপরাধ যারা করেন না কারাগারের জীবন সম্পর্কে তাদের উৎসাহের কমতি নেই। গুরুতর অপরাধ না করলে সেই কৌতূহল মেটানোরও সুযোগ নেই। তবে এ বিষয়ে সাধারণ মানুষকে অভিজ্ঞতা লাভের ব্যতিক্রমী সুযোগ করে দিচ্ছে বাংলাদেশের কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ।

‘ফিল ফর প্রিজন’ প্রজেক্টের আওতায় নির্দিষ্ট পরিমাণ টাকা দিলেই কারাবাসের সুযোগ পাবেন সাধারণ মানুষও। শুক্রবার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে আয়োজিত সংবাদ সম্মেলনে আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

সৈয়দ ইফতেখার উদ্দিন বলেন, ‘ফিল ফর প্রিজন’ প্রজেক্টের আওতায় শিগগিরই সাধারণ মানুষ একজন কারাবন্দির মতো কারাগারে থাকতে পারবেন। এজন্য পুরাতন কারাগার ভবনকে প্রস্তুত করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিগগিরই পুরাতন কারাগার ভবন পরিদর্শন আসবেন। তিনি পরিদর্শনের ১৫ দিন পর থেকেই ‘ফিল ফর প্রিজন’ প্রজেক্টের জন্য কাজ শুরু হবে।