ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০১:২৬:২৮

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

‘জাসদের কারণেই বঙ্গবন্ধুকে সামরিক বাহিনী হত্যা করতে সাহস পেয়েছিল’ ক্যাপ্টেন (অব.) তাজুল ইসলাম

| ১১ ভাদ্র ১৪২২ | Wednesday, August 26, 2015

আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ক্যাপ্টেন (অব.) তাজুল ইসলাম বলেছেন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কারণেই ১৯৭৫ এর ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে সামরিক বাহিনী হত্যা করতে সাহস পেয়েছিল।
মঙ্গলবার জাতীয় শোক দিবস ২০১৫ উপলক্ষে ঢাবির বিজয় একাত্তর হলে হল শাখা ছাত্রলীগ কর্তৃক আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।
তাজুল ইসলাম বলেন, শোককে শক্তিতে রুপান্তরিত করার সবচেয়ে বড় উদাহরণ আমাদের নেত্রী শেখ হাসিনা।
ছাত্রলীগের উদ্দেশে মন্ত্রী বলেন, ছাত্রলীগকে নেত্রীর ভ্যানগার্ডের দায়িত্ব পালন করতে হবে। আমাদেরকে শেখ হাসিনাকে রক্ষার জন্য নিজের জীবন উৎসর্গ করার জন্য প্রস্তুত থাকতে হবে। এখনও পঁচাত্তরের ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধের বিরোধীরা শেখ হাসিনাকে হত্যার গভীর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছেন। ছাত্রলীগে অনেক হাইব্রিড নেতা-কর্মী আছে। এদের সম্পর্কে সচেতন থাকতে হবে এবং কখনও তাদের হাতে নেতৃত্ব দেয়া যাবে না।
বিজয় একাত্তর হলের সভাপতি শেখ ইনানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বিএম মোজাম্মেল এমপি, সাবেক ছাত্রলীগ সহ-সভাপতি বলরাম পোদ্দার, হল প্রভোস্ট এজেএম শফিউল আলম ভূইঁয়া প্রমুখ।