ঢাকা, মার্চ ১৯, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০, স্থানীয় সময়: ০৮:১২:১৯

এ পাতার অন্যান্য সংবাদ

কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই : সংসদে প্রধানমন্ত্রী রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে : প্রধানমন্ত্রী দিনের তাপমাত্রা বাড়তে পারে বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের ও উপনেতা আনিসুল ইসলাম রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্বব্যাপী প্রচেষ্টার ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর ক্ষমতায় আসার নিশ্চয়তা না পেয়ে বিএনপি নির্বাচন বর্জন করেছে : প্রধানমন্ত্রী

জাতীয় ঐক্যফ্রন্টের সাত দফা দাবি মেনে নেয়া সম্ভব নয় : এরশাদ

| ৫ কার্তিক ১৪২৫ | Saturday, October 20, 2018

ঢাকা : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, বর্তমান সংবিধান অনুযায়ী জাতীয় ঐক্যফ্রন্টের সাত দফা দাবি মেনে নেওয়া সম্ভব নয়। বর্তমান সংসদে প্রতিনিধিত্বকারী দল নিয়ে নির্বাচনকালীন সরকার গঠন করতে হবে।
আজ শনিবার দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টির মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মহাসমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংসদে বিরোধী দলীয় নেতা ও পার্টির সিনিয়র কো চেয়ারম্যান বেগম রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবি এম রুহুল আমিন হাওলাদার এমপি, ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এম এ মান্নান, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, সালমা ইসলাম এমপি, এসএম ফয়সল চিশতী, ফখরুল ইমাম এমপি, ইসলামী ফন্টের প্রেসিয়িাম সদস্য আবু সুফিয়ান কাদেরি ও রংপুর সিটি কর্পোরেশনের মেয়র গোলাম মোস্তফা।
হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, ‘আমরাও অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই। আমরা জোটগতভাবে ৩০০ আসনে প্রার্থী দিতে প্রস্তুত। পরিবেশ-পরিস্থিতির কারণে নির্বাচন নিয়ে নতুন মেরুকরণও হতে পারে।’
পার্টির নেতা-কর্মীদের নির্বাচনের প্রস্তুতি নেয়ার আহবান জানিয়ে এরশাদ বলেন, আমরা শিগগিরই নির্বাচনী যাত্রা শুরু করতে পার্লামেন্ট বোর্ড গঠন করা হবে। যোগ্য প্রার্থীকে মনোনয়ন দেয়া হবে। পোস্টার ও ব্যানার দেখে কাউকে মনোনয়ন দেয়া হবে না বলে তিনি মন্তব্য করেন।
এরশাদ বলেন, দেশের জনগণ পরিবর্তন চায়। শিক্ষাব্যবস্থার পরিবর্তন চায়, সড়কের নিরাপত্তা চায় এবং সন্ত্রাস দমনে কঠিন পদক্ষেপ চায়।
সংসদে বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টি সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা ও স্মরণ করে বলেন, বঙ্গবন্ধু দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। জাতীয় পাটি স্বাধীনতার ফসল জনগণের কাছে পৌঁছে দিতে কাজ করছে।
জাতীয় পার্টির শাসনামলে দেশের বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, বেকারদের কর্মসংস্থান করতে হবে। জনগণের জানমালের নিরাপত্তা দিতে হবে। তাই জনগণের কল্যাণের জন্য আবার জাতীয় পার্টিকে ক্ষমতায় আসতে হবে। জনগণ জাতীয় পার্টির দিকে তাকিয়ে আছে।