ঢাকা, মে ৮, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৫:০৬:৪৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

| ২৩ আষাঢ় ১৪২৩ | Thursday, July 7, 2016

ঢাকা: রাজধানীর জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে জাতীয় ঈদগাহে ঈদের জামাতে কয়েক হাজার মুসল্লি অংশ নেন।

মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ, ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকনসহ সুপ্রিমকোর্টের বিচারপতি, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, রাজনীতিক ও সমাজের বিভিন্নস্তরের শ্রেণি পেশার মানুষ এ জামাতে অংশ নেন।

প্রধান জামাতে ইমামতি করেছেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের জ্যেষ্ঠ ঈমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

 

অপরদিকে, জাতীয় ঈদগাহ ময়দানে প্রধান জামাতকে কেন্দ্র করে ঈদগাহ মাঠের চার দিকে র্যািব-পুলিশ সদস্যদের বাড়তি উপস্থিতি লক্ষ করা গেছে। এছাড়াও নিরাপত্তা নিশ্চিত করতে মাঠ ও মাঠের বাইরে স্থাপিত রয়েছে ক্লোজ সার্কিট টেলিভিশন (সিসিটিভি) ক্যামেরা।

এছাড়াও সকাল ৭টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে রাজধানীর প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হয়। সেখানে প্রতি এক ঘণ্টার বিরতি দিয়ে মোট পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে।

পুলিশ সূত্র জানিয়েছে, ঈদ উল ফিতর নির্বিঘ্নে পালনের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে দেশজুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সতর্ক অবস্থানে রাখা হয়েছে র্যা ব-পুলিশসহ অন্যান্য আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যদের।