ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৬:৪৬:০১

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

জাকির নায়েকের ভক্ত ছিল গুলশান হামলার দুই সন্ত্রাসী!

| ২১ আষাঢ় ১৪২৩ | Tuesday, July 5, 2016

 

গুলশানে হামলার ঘটনায় জড়িতদের দুজন ভারতীয় প্রচারক জাকির নায়েকের ভক্ত। ইন্টারনেটে বিভিন্ন সামাজিক মাধ্যমে জাকির নায়েকের উদ্ধৃতি ব্যবহার করে ইসলামের বার্তা প্রকাশও করে তারা। একইসঙ্গে ওঠে এসেছে টুইটার অ্যাকাউন্ট ‘সামি উইটনেসে’র নাম।ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, হলি আর্টিজান বেকারিতে হামলাকারী রোহান ইমতিয়াজ নিজের ফেসবুক পেজে জাকির নায়েকের উদ্ধৃতি ব্যবহার করত। ওই প্রতিবেদনে আরো এক হামলাকারী নিব্রাস ইসলামের কথাও তুলে ধরা হয়।

অভিযানে রোহান ও নিব্রাসসহ ছয় হামলাকারী নিহত হয় বলে আইনশৃঙ্খলা বাহিনী জানায়।

বাংলাদেশের ইংরেজি পত্রিকা ডেইলি স্টারের বরাত করা প্রতিবেদনে এনডিটিভি জানায়, রোহান ইমতিয়াজ নিজের ফেসবুকে গত বছরই জাকির নায়েকের উদ্ধৃতি দিয়ে বার্তা প্রকাশ করে।

ভারতের মুম্বাই ভিত্তিক ইসলামী গবেষণা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জাকির নায়েক। বাংলাদেশে বেসরকারি টিভি চ্যানেল পিস টিভির কল্যাণে তিনি অনেকের কাছে প্রিয়। ওসামা বিন লাদেনকে সন্ত্রাসী বলতে রাজি হননি জাকির নায়েক। এরপর তিনি সমালোচিতও হতে থাকেন।

জাকির নায়েককে নিজেদের দেশে নিষিদ্ধ করেছে যুক্তরাজ্য, কানাডা ও মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ মালয়েশিয়া।

নিব্রাস ইসলাম টুইটারে ‘সামি উইটনেস’ ও ‘আনজেম চৌধুরী’কে অনুসরণ করত।

মেহেদি বিশ্বাস নামের ২৪ বছরের এক তরুণের টুইটার অ্যাকাউন্টের নাম ‘শামি উইটনেস’। ২০১৪ সালে ইসলামিক স্টেটের (আইএস) পক্ষে টুইটার চালানোর অভিযোগে ভারতে আটক হয় সে।

অন্যদিকে আনজেম চৌধুরী হচ্ছে পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। ব্রিটেনে সন্ত্রাসবিরোধী আইনে তার বিচার হচ্ছে। আনজেমও সিরিয়া ও ইরাকে গিয়ে যুদ্ধ করার জন্য নির্দেশ দেয়।