ঢাকা, মে ৪, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:০৫:২১

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

জঙ্গি মামলায় সেল গঠনে এটর্নি জেনারেল উদ্যোগ নিতে পারেন : আইনমন্ত্রী

| ৯ শ্রাবণ ১৪২৩ | Sunday, July 24, 2016

ঢাকা : আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, জঙ্গিদের জামিন ঠেকাতে এটর্নি জেনারেল নিজেই তার অফিসে সেল তৈরির উদ্যোগ নিতে পারেন।
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।
আইনমন্ত্রী বলেন, এটর্নি জেনারেল সেল তৈরি করতে পারেন। আইনমন্ত্রী এটর্নি জেনারেলের সঙ্গে সেল গঠন বিষয়ে কথা বলবেন উল্লেখ করে বলেন, একজন অতিরিক্ত এটর্নি জেনারেলের নেতৃত্বে সেল করতে পারেন। জঙ্গিদের জামিন ঠেকানোর বিষয়ে গত ১৯ জুলাই সাংবাদিকদের প্রশ্নের জবাবে এটর্নি জেনারেল মাহবুবে আলম জঙ্গিদের জামিন ঠেকানোর বিষয়ে বলেছেন, একটা কো-অর্ডিনেশন সেল থাকা দরকার। শুধু তাদের (জঙ্গি) ব্যাপারে পর্যালোচনা করার জন্য। সেই সেল পাবলিক প্রসিকিউটর অফিসের সাথে, আমাদের সাথে অর্থাৎ অ্যাটর্নি জেনারেল অফিসের সাথে যোগাযোগ রক্ষা করবে।
এটর্নি জেনারেল বলেন ‘তাদের কম্পিউটারে জঙ্গিদের নাম থাকা উচিৎ। প্রত্যেকটি জেলায় যারা পিপি আছেন, তারা যাতে কম্পিউটারে বোতাম টিপলেই সেসব নাম পান। আমার অফিসেও এরকম থাকা উচিৎ, যাতে বোতাম টিপলেই কোন জেলায় সন্ত্রাসের মামলায় কে কে আছে এবং তাদের জামিন কখন হয়েছে বা তাদের জামিন আবেদন কখন করা হয়েছে।