ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৮:১২:২৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

জঙ্গিবাদ প্রতিরোধে বেসরকারি বিশ্ববিদ্যালয়কেও এগিয়ে আসতে হবে

| ২২ ভাদ্র ১৪২৩ | Tuesday, September 6, 2016

জঙ্গিবাদ প্রতিরোধে বেসরকারি বিশ্ববিদ্যালয়কেও এগিয়ে আসতে হবে

জঙ্গিবাদ প্রতিহত করার লক্ষ্যে শিক্ষার্থীদের সচেতনতাবোধ সৃষ্টি ও জঙ্গিবাদী কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত ব্যক্তি কিংবা প্রতিষ্ঠান সম্পর্কে পুলিশকে জানানোর আহ্বান জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

সোমবার বিকেলে পুলিশ হেড কোয়ার্টার্সের সম্মেলন কক্ষে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকদের সঙ্গে জঙ্গিবিরোধী সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রতি এ আহ্বান জানান আইজিপি।

আইজিপি শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাবে বলেন, জঙ্গিরা জান্নাতের স্বপ্ন দেখিয়ে ধর্মের অপব্যাখ্যা দিয়ে শিক্ষার্থীদের ভুল পথে পরিচালিত করছে। বিভিন্ন ধরনের উগ্রপন্থী বই, লিফলেট ইত্যাদি বিতরণ করে জঙ্গিবাদে সম্পৃক্ত করার চেষ্টা করছে। এ বিষয়ে তিনি সবাইকে সচেতন থাকার আহ্বান জানান।

অনুষ্ঠানের আয়োজক ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বাংলাদেশ পুলিশ বাহিনীর জঙ্গিবিরোধী কার্যক্রমের প্রশংসা করে বলেন, গুলশান হলি আর্টিজানের ঘটনায় দুজন পুলিশ কর্মকর্তা জীবন দিয়ে প্রমাণ করেছে পুলিশ মানুষের বন্ধু। শোলাকিয়ায় ঈদ জামায়াতের পূর্বে পুলিশ যদি নিজের জীবন দিয়ে জঙ্গিদের প্রতিরোধ না করতো তাহলে হয়তো সেদিন ঈদ জামায়াতের পরিবর্তে অন্য কিছু ঘটতে পারতো। জঙ্গিবাদ নিরসনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা করা আমাদের একান্ত দায়িত্ব।

অনুষ্ঠানে পুলিশ হেড কোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি ফাতেমা বেগম, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মঈনুর রহমান চৌধুরী, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ডিবেট ফর ডেমোক্রেসির কর্মকর্তাগণসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।