ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:০৫:০৮

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

জঙ্গিদের বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

| ১৯ আষাঢ় ১৪২৩ | Sunday, July 3, 2016

ঢাকা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, জঙ্গিদের বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না। এই ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে।
তিনি বলেন, সারাদেশে চলমান নাশকতার অংশ হিসেবেই রাজধানীর গুলশানে এই হামলা চালানো হয়।
শনিবার বিকেলে রাজারবাগ পুলিশ লাইনস্থ কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে গুলশানের ঘটনায় নিহত ওসি সালাউদ্দিন এবং ডিবির এসি রবিউল করীমের নামাজে জানাজা শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,রাজধানীর গুলশানে ‘হলি আর্টিজেন বেকারি’ রেস্টুরেন্টে জঙ্গিরা ছক এঁকেই হামলায় অংশ নিয়েছিলো।
তিনি এই হামলার নিন্দা জানিয়ে বলেন, দেশের নাশকতা সৃষ্টির যে নীল নকশা, তার অংশ হিসেবে এই হামলা।
জঙ্গি দমনে সরকারের দৃঢ় মনোভাবের কথা ব্যক্ত করে স্বরাষ্ট্রমন্ত্রী তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।
পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেন, হামলকারী নিহত ছয়জনের মধ্যে পাচঁজনের তালিকা আগে থেকেই পুলিশের কাছে ছিল। এই পাঁচজনকে পুলিশ আগে থেকেই খুঁজছিল। তাদের অনেকবার ধরারও চেষ্টা করা হয়।তারা সকলেই বাংলাদেশী জঙ্গি।
এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, এই হামলার দায় স্বীকারকারী আইএস’র লিংক সাইট আমরা খতিয়ে দেখছি। তবে হামলাকারীদের সাথে আইএস’র কোন সম্পৃক্ততা এখনো খুঁজে পাওয়া যায়নি।
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জিম্মি সবাইকে বাঁচানোর আশা মাথায় রেখেই অভিযান চালানো হয়েছিল কিন্তু শতভাগ নিশ্চয়তা দিয়ে কখনই অভিযান পরিচালনা করা যায় না। এমনকি যুক্তরাষ্ট্র,ব্রিটেন, ফ্রান্সও তা পারে না।