ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:৫১:৪৯

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

জগন্নাথ মন্দির রক্ষায় কচুয়ায় মানববন্ধন

| ৩০ বৈশাখ ১৪২৪ | Saturday, May 13, 2017

চাঁদপুর জেলার কচুয়া উপজেলার বাঁচাইয়া গ্রামের শ্রীশ্রী জগনাথ মন্দিরকে রক্ষার তাগিদে উক্তগ্রামের হিন্দু সমপ্রদায়সহ মন্দির কমিটিরি শতাধিক সদস্য এই মানব বন্ধনে অংশ গ্রহন করে।

এখানে উল্রেখ যে, ১৭/০৪/২০১৭ তারিখে  চাঁদপুর জেলা প্রশাসক  এর কার্যালয়ের এক নোটিশে  বলা হয়- হাজীগঞ্জ কচুয়া -গৌরিপুর – সাচার সড়কে বাক সরলীকরণসহ ৪৪.০২ মিটার দীর্ঘ সাচার সেতু এবং ৪টি  আরসিসি কালভাট নির্মানের লক্ষ্যে কুচয়া বাচাইয়া ৮৩নং  মৌজার ৮৯নং খতিয়ানের ৫০৭ নং বিএস দাগের নালে০.০৬০০০ একর জমি সকরকার অধিগ্রহন প্রস্তাব করছে। এখানে বাঁচাইয়া শ্রী শ্রী জগন্ন্াথ আশ্রম অবস্থিত। এখানে সেবাশ্রম, পাঠাগার ও পাকশালা নির্মান করা হয়েছে।

তবে স্থানীয়রা বলেন, ঢাকা সড়কটি মহাসড়ক করবে বলে সড়কটিকে সোজা করতে গিয়ে পাশের একটি মুসলিম বাড়ি বাঁচাতে গিয়ে আমাদের বাঁচাইয়া গ্রামের শ্রীশ্রী জগনাথ মন্দিরের একাংশ বিলীন হয়ে যেতে পারে মহাসড়কে । আর রাস্তাটি যদি ১৫-২০ ফিট দক্ষিণ পশ্চিম দিকে সরিয়ে নিলে একটি মুসলিম বাড়ির একাংশ পরে। কিন্তু বাড়িটির কাজ এখনো সম্পূন হয়নি।রাস্তাটিরর কাজ করছে চাঁদপুর সড়ক বিভাগ। আর ঐ বাড়ি এখানে ছিলনা যখনি শুনল যে এই যায়গার উপরদিয়ে রাস্তা যাবে ঠিক তখনি ঐ যাওয়ার মালিক বাড়ি তৈরির কাজ শুরু করে। শুধু মাত্র ঐ দালানটি বাচতেই  শ্রীশ্রী জগনাথ মন্দিরটির একাংশ চাঁদপুর জেলা সড়ক বিভাগ থেকে।

এরই মধ্যে চাঁদপুর জেলা প্রশাসক এর নিকট মন্দির কমিটি একটি লিখিত আবেদন করে যাতে মন্দিরটির জায়গা দখল না করে।চাঁদপুর পূজা উদযাপন কমিটিও বলেছে তারা সব্বোর্চ ব্যবস্থা গ্রহন করবে।