ঢাকা, মে ৩, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৯:২১:০৮

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

চালকদের অসচেতনতাই সড়ক দুর্ঘটনার কারণ : ওবায়দুল কাদের

| ৯ জ্যৈষ্ঠ ১৪২৩ | Monday, May 23, 2016

মুন্সীগঞ্জ : চালকদের অসচেতনতাই সড়ক দুর্ঘটনার মূল কারণ উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সড়ক-মহাসড়কে ব্যাটারী চালিত ও থ্রি-হুইলার গাড়ীর সংখ্যা বেড়ে যাওয়ায় সড়কে দুর্ঘটনা বেড়ে গেছে।
সোমবার সকাল সাড়ে ১১টায় মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার ঘোড়দৌড় ও হলদিয়া এলাকায় পৃথক দু’টি সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
পদ্মা সেতু প্রসঙ্গে মন্ত্রী বলেন, বর্তমানে পদ্মা সেতুর শতকরা ৩৪ ভাগ কাজের অগ্রগতি হয়েছে। এ পর্যন্ত সেতুর ১১টি পাইলের কাজ শেষ হয়েছে।
তিনি বলেন, আগে রাস্তা খারাপ থাকার কারণে সড়ক দুর্ঘটনা ঘটতো কিন্তু এখন রাস্তা সব ভালো। অথচ এখন চালকদের বেপরোয়া গাড়ি চালানোর কারণেই সড়কে দুর্ঘটনা ঘটছে। তাই সড়ক দুর্ঘটনা রোধে চালকদের আরো নিয়ন্ত্রিত হতে হবে। চালকদের বেশী করে প্রশিক্ষিত হতে হবে।
সেতুর ভিত্তি প্রস্তর স্থাপনকালে সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, লৌহজং উপজেলা চেয়ারম্যান উসমান গনি তালুকদার ও মেদেনী মন্ডল ইউনিয়নের চেয়ারম্যান আশরাফ খান উপস্থিত ছিলেন।