ঢাকা, এপ্রিল ২৭, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৮:৫৪:১৫

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

চাঁদপুরের মতলবে উন্নত জাতের গাভী পালনে ঋণ পেলো ৫০ জন সুবিধাবঞ্চিত নারী

| ১৭ শ্রাবণ ১৪২৫ | Wednesday, August 1, 2018

চাঁদপুর: জেলার মতলব উত্তর উপজেলায় দু’টি ইউনিয়নে উন্নত জাতের গাভী পালনের জন্য ৬০ লাখ টাকা ঋণ পেলো ৫০ জন সুবিধাবঞ্চিত নারী।

সম্প্রতি মতলব উত্তর উপজেলায় সমবায় অধিদপ্তরে বাস্তবায়িত উন্নত জাতের গাভী পালনের মাধ্যমে সুবিধা বঞ্চিত নারীদের জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় উপকারভোগীদের মাঝে চেক বিতরণ করা হয়েছে। উপজেলা পরিষদের মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও উপজেলা সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেনের উপস্থাপনায় চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় দপ্তরের উপ-নিবন্ধক (প্রশাসন) মোহাম্মদ গিয়াস উদ্দিন, জেলা উপ-সহকারী নিবন্ধক রফিকুল ইসলাম।
উপজেলার মোহনপুর ও ফরাজীকান্দি ইউনিয়নের ৫০ জন সুবিধাবঞ্চিত নারীকে ১ লাখ ২০ হাজার টাকা করে মোট ৬০ লাখ টাকা ঋণ প্রদান করা হয়। চেক বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষা, মূল্যবোধ, সততা, নৈতিকতা, সমাজের প্রচলিত বিশ্বাস মূল্যবোধ, দৃষ্টিভঙ্গি ঐতিহ্যকে বিবেচনায় না এনে কোনো প্রক্রিয়াতেই নারীর ক্ষমতায়ন সম্ভব নয়। নারীর ক্ষমতায়ন লাভের জন্যে আগে নিজেকে সচেতন করার পাশাপাশি অর্থনৈতিক উন্নয়ন করতে হবে। এ জন্য বর্তমান সরকার নারীদের জন্য নানা উদ্যোগ গ্রহণ করেছে। নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার জন্যেই সরকার এ ঋণও দিচ্ছে। এর সঠিক ব্যবহারে আর্থিকভাবে লাভবান হওয়া যাবে এবং জীবনমানের উন্নয়ন ঘটবে। সংসারে অভাব অনটন দূর হবে।