ঢাকা, মে ৯, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০২:০৯:২৯

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

চট্টগ্রামে অর্পিত সম্পত্তি ও দেবোত্তর সম্পত্তি বাতিলের দাবীতে মানববন্ধন

| ২২ জ্যৈষ্ঠ ১৪২২ | Friday, June 5, 2015

চট্টগ্রামঃ জেলায় নতুন করে অর্পিত সম্পত্তি তালিকাভুক্তি ও মন্ত্রী পরিষদে পাশকৃত দেবোত্তর সম্পত্তি ব্যবস্থাপনা আইন বাতিল সহ ৩ দফা দাবিতে মানববন্ধন করেছে সংগঠনের নেতৃবৃন্দ ।

শুক্রবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাব চত্ত্বরে মঠ মন্দির রক্ষা দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণ জাতীয় কমিটির চট্টগ্রাম বিভাগ শাখা কর্তৃক আয়োজিত মানববন্ধনে উক্ত দাবি জানানো হয় ।

উক্ত সংগঠনের নেতৃবৃন্দ মন্ত্রীপরিষদে পাশকৃত দেবোত্তর সম্পত্তি ব্যবস্থাপনা আইন বাতিল, নতুন করে সংখ্যালঘুদের ৬ হাজার একর অর্পিত সম্পত্তির নামে তালিকাভু্িক্ত করে আত্মসাৎ এর অপচেষ্টা বন্ধ এবং বেদখলকৃত হিন্দু মালিকানাধীন ২৬ লক্ষ একর সম্পত্তি পুনরুদ্ধার করে প্রকৃত মালিকদের ফেরত, ক ও খ তপশীলে অন্তর্ভূক্ত অর্পিত সম্পত্তি স্ব স্ব দেবতার মাধ্যমে নাম জারি করার দাবি জানান।

সংগঠনের সহ-সভাপতি ও প্ন্ডুরীকধামের অধ্যক্ষ শ্রীপাদ চিন্ময় কৃষ্ণ দাশ ব্রহ্মচারীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উক্ত সংগঠনের সাধারণ সম্পাদক জহুর লাল চক্রবর্তী, বাংলাদেশ জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ও জাতীয় হিন্দু মহাজোটের উপদেষ্টা এড. তপন দাশ, হিন্দু মহাজোট চট্টগ্রাম শাখার সভাপতি এড. যীশু কৃষ্ণ রক্ষিত, সাধারন সম্পাদক এড. আশুতোষ দত্ত নান্টু, চ.বি পালি বিভাগের অধ্যক্ষ প্রফেসর জিনোবোধি ভিক্ষু, দারুব্রহ্ম জগন্নাথ দাশ ব্রহ্মচারী, পন্ডিত বিজয় চক্রবর্তী, সজীব কুমার সিংহ, স্বপন কুমার ভট্টাচায্য,রিপম দাশ শেখর, দেবব্রত নাথ জুয়েল, বিপ্লব দাশ, রাজেশ চক্রবর্তী ও রুপেশ শীল প্রমুখ। শুভ মজুমদার অনুষ্ঠান সঞ্চালনা করেন।

মানববন্ধনে বক্তারা দেশের সংখ্যালঘুদের বিষয়ে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য সংসদে বর্তমান বাজেট অধিবেশনে চলাকালীন সময়ে কার্যকরী ব্যবস্থা নেওয়ার জন্য জোর দাবি জানান।