ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২২:১৯:০৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

চট্টগ্রামের হাসপাতালে ভর্তি হলেন গুলিবিদ্ধ আরো ৮ রোহিঙ্গা

| ১৮ ভাদ্র ১৪২৪ | Saturday, September 2, 2017

 

মিয়ানমারের রাখাইন রাজ্যে দেশটির সেনাবাহিনীর হামলা-নির্যাতনের মুখে গুলিবিদ্ধ অবস্থায় পালিয়ে আসা আরো আট রোহিঙ্গা মুসলিম নাগরিক চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি হয়েছেন।

গতকাল শুক্রবার রাত ১০টা থেকে আজ শনিবার সকাল পর্যন্ত তাঁরা হাসপাতালটিতে ভর্তি হন বলে পুলিশ জানিয়েছে।

এর আগে রাখাইন রাজ্যে সহিংসতা শুরুর একদিন পর গত ২৫ আগস্ট গুলিবিদ্ধ অবস্থায় দুই রোহিঙ্গা নাগরিক হাসপাতালে ভর্তি হন। তাঁদের মধ্যে মো. মুসা নামে একজন পরদিন মারা যান। এরপর ২৭ আগস্ট মধ্যরাতে আরো পাঁচজন এবং ২৮ আগস্ট আরো চারজন গুলিবিদ্ধ ও অগ্নিদগ্ধ অবস্থায় এসে হাসপাতালে ভর্তি হন। এ নিয়ে মোট ১৯ জন রোহিঙ্গা মিয়ানমার থেকে গুরুতর আহত অবস্থায় এসে হাসপাতালে ভর্তি হয়েছেন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক শিলাব্রত বড়ুয়া এনটিভি অনলাইনকে জানান, মিয়ানমারে গুলিবিদ্ধ হওয়ার পর স্বজনদের সাহায্য নিয়ে টেকনাফ থেকে কক্সবাজার হয়ে চট্টগ্রাম এসেছেন আহতরা। এঁরা হলেন নাজিমউল্লাহ (২৫), মো. হাসান (৩২), আবদুল মোতালেব (২৬), ওসমান গনি (২০), হাসান হোসেন (২২), নুরুল হুদা (২৮), আজমত উল্লাহ (২৬) ও আবু বক্কর সিদ্দিক (২৪)।

এসআই আরো বলেন, এরা রাখাইন রাজ্যের বিভিন্ন এলাকায় হামলার শিকার হয়ে পালিয়ে বাংলাদেশে এসেছেন। এদের শরীরে গুলির আঘাত রয়েছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলেও জানান তিনি।

গত ২৪ আগস্ট রাতে মিয়ানমারের রাখাই