ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৬:৪৮:৪৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

গুলশানে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা রাষ্ট্রপতির

| ১৮ আষাঢ় ১৪২৩ | Saturday, July 2, 2016

 

রাষ্ট্রপতি আব্দুল হামিদ ঢাকার গুলশান এলাকায় সন্ত্রাসী হামলার আজ শনিবার তীব্র নিন্দা জানিয়েছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব বলেন, ‘জিম্মি সংকটের অবসানে যৌথ বাহিনী প্রশংসনীয় ভূমিকা রাখায় তাদেরও ধন্যবাদ জানান রাষ্ট্রপতি ।

তিনি জিম্মি সংকট চলাকালে প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করেন। তিনি কয়েকজন জিম্মি ও সংকট অবসানে দায়িত্ব পালনের সময় দুই পুলিশ কর্মকর্তা নিহত হওয়ার ঘটনায় গভীর শোকও প্রকাশ করেন।

রাষ্ট্রপতি নিহতদের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমাবেদনা জানান। তিনি আহতদের আশু রোগমুক্তিও কামনা করেছেন।

তিনি জিম্মি সংকটের অবসানে যৌথ অভিযানে অংশ নেয়া যৌথ বাহিনীর সদস্যদের ধন্যবাদ জানান এবং আশা প্রকাশ করেন, আইন প্রয়োগকারী সংস্থা আগামীতে দেশের যে কোন প্রয়োজনে যথাযথ ভূমিকা পালন করতে সক্ষম হবে। রাষ্ট্রপতি এ ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করেন এবং সংকট অবসানে দ্রুত পদক্ষেপের জন্য তাকে ধন্যবাদ জানান।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ ভূটানের রাজা জিগমে খেসার ন্যামঘায়েল ওয়াংচুকের আমন্ত্রণে বর্তমানে দেশটিতে চার দিনের সফরে রয়েছেন।

গুলশানের হোলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলার ঘটনায় মোট ২০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। নিহত সবাই বিদেশি নাগরিক। এছাড়া বিদেশি নাগরিকসহ মোট ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।  হামলাকারী ৭ জঙ্গির মধ্যে ৬ জনই নিহত হয়েছেন এবং একজনকে জীবিত আটক করা হয়েছে। শনিবার দুপুর দেড়টার দিকে ঢাকা সেনানিবাসের অফিসার্স মেসে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ব্রিগেডিয়ার জেনারেল নাঈম আশফাক।