ঢাকা, মে ৭, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৯:৩৪:৩৭

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

খালেদা জিয়ার দুই মামলা স্থগিত

| ২৬ চৈত্র ১৪২৩ | Sunday, April 9, 2017

 

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় বাসে অগ্নিসংযোগের ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে  করা দুই মামলার কার্যক্রম  ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে এসব মামলা আমলে নেওয়া কেন অবৈধ ও বাতিল ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

আগামী চার সপ্তাহের মধ্যে আইনসচিব, স্বরাষ্ট্রসচিবসহ সংশ্লিদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

আজ রোববার বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এ এন এম বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ ও রুল জারি করেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও এ জে মোহাম্মদ আলী। তবে রাষ্ট্রপক্ষে কে ছিলেন, তা জানা যায়নি।

মামলার বিবরণে জানা যায়, ঢাকা মহানগর বিশেষ ট্রাইব্যুনাল ১- এ আগামী ১০ এপ্রিল মামলা দুটির অভিযোগ গঠন প্রশ্নে শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে রাজধানীর দারুস সালাম থানায় একাত্তর পরিবহনে অগ্নিসংযোগের অভিযোগে খালেদা জিয়াসহ ২৬ জন ও নিউ ভিশন পরিবহনে অগ্নিসংযোগের অভিযোগে খালেদা জিয়াসহ ২১ জনের বিরুদ্ধে মামলা করা হয়। গত বছরের ১০ আগস্ট  মামলাগুলো আমলে নেওয়া হয়।