ঢাকা, মে ৪, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:০৫:১৯

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ২৬ প্লাটুন বিজিবি মোতায়েন

| ১৩ চৈত্র ১৪২৩ | Monday, March 27, 2017

 

Image result for কুমিল্লা সিটি কর্পোরেশন

ঢাকা : কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে আইন-শৃংখলা নিয়ন্ত্রণে ২৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

 

বিজিবি সদস্যরা আজ সন্ধ্যা ৬টা থেকে নির্বাচনের পরদিন পর্যন্ত নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন বলে বিজিবি সদর দফতরের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মহসিন রেজা বাসসকে জানান।
তিনি জানান, নির্বাচন চলাকালীন নির্বাচনী এলাকার সার্বিক নিরাপত্তা নিশ্চিত ও যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি সদস্যদের মোতায়েন করা হয়েছে।
এদিকে আজ মধ্যরাত ১২টার আগেই সিটি কর্পোরেশন এলাকার বাসিন্দা বা ভোটার ছাড়া অন্যদের নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। একই সাথে ২৯ মার্চ রাত ১২টা থেকে ৩০ মার্চ রাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় সকল প্রকার যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে এবং আজ রাত ১২টা থেকে ৩১ মার্চ সকাল ৬টা পর্যন্ত সিটি কর্পোরেশন এলাকায় মোটর সাইকেল চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
ইসি সূত্র জানায়, সুষ্ঠু অবাধ শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে ভোটগ্রহণের জন্য নির্বাচন কমিশন আইন শৃংখলা রক্ষায় বিপুল সংখ্যক বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার, মোতায়েনসহ ২৭টি ওয়ার্ডে ২৭জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ও ষ্ট্রাইকিং ফোর্স মোতায়েন করা হয়েছে।
নির্বাচন কমিশন সুষ্ঠুও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বলে রিটানিং অফিসার রকিব উদ্দিন মন্ডল বাসসকে জানান।
নির্বাচনে প্রতিদ্বন্দ্বি ১৫৮ জন প্রার্থীর মধ্যে মেয়র পদে ৪ জন, ২৭টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১১৪ জন, এবং ৯টি সংরক্ষিত আসনে ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র পদে ৪ জন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগের নৌকা প্রতীকের আঞ্জুম সুলাতানা সীমা এবং বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী মনিরুল হক সাক্কর মধ্যে।
আগামী ৩০ মার্চ কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।