ঢাকা, মে ৫, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:৩৬:০২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

আজ জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব

| ২১ আষাঢ় ১৪২৩ | Tuesday, July 5, 2016

হিন্দু ধর্মাবলম্বীদের শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব কাল বুধবার অনুষ্ঠিত হবে। এতে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথের বর্ণাঢ্য শোভাযাত্রা, র‌্যালী ও কলিযুগের একমাত্র ধর্ম শ্রীকৃষ্ণের কীর্তনসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছেন সংশ্লিষ্ট আয়োজকরা। আয়োজকরা জানিয়েছেন, আগামী ১৪ জুলাই বৃহস্পতিবার উল্টো রথযাত্রা অনুষ্ঠিত হবে।

জানা যায়, হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা প্রতি বছরের ন্যায় এই বছরের নানা আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে কাল বুধবার থেকে। এতে নাঃগঞ্জ শহরের দেওভোগে শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দিরে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন)  ব্যাপক আয়োজনের মাধ্যমে ও পুলিশি নিরাপত্তায় অনুষ্ঠিত হবে হিন্দু ধর্মাবলম্বীদের বৃহত্তর এই ধর্মীয় উৎসব।
নাঃগঞ্জ দেওভোগে শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দিরে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) এর  রথযাত্রা আয়োজক কমিটি জানান, রথযাত্রা উপলক্ষে কাল বুধবার থেকে আগামী ০৯ দিন পর্যন্ত ব্যাপক আয়োজনের মাধ্যমে উৎসবের আয়োজন করা হয়েছে। এতে প্রতিদিন ধর্মীয় কীর্তন, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যালী ও র‌্যালী পরবর্তী আলোচনা সভা,০৯ দিন পর্যন্ত আগত ভক্তবৃন্দদের জন্য মহাপ্রসাদের আয়োজন সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আগামীকাল বুধবার রথযাত্রা উপলক্ষে ভোরে মঙ্গল আরতি, সকালে শ্রী শ্রী জগন্নাথ দেবকে রাজবেশে দর্শন ও গুরু পূজা, শ্রীমদ্ভাগবত পাঠ, বিশ্বশান্তি ও মঙ্গল কামনায় অগ্নিষ্টোম হোমযজ্ঞ, দুপুরে ভোগ আরতি, মহাপ্রসাদ বিতরণ, পদাবলী কীর্ত্তন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে ধর্মীয় আলোচনা সভা, বিকালে রাজা লক্ষী নারায়ন মন্দির প্রাঙ্গন হতে শ্রীশ্রী জগন্নাথদেবের রথের বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হবে শেষ হবে টানবাজার সাহাপাড়ায়।