ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৩:৪০:০৫

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

ওসমানীর যোগ্যতা ও দূরদর্শিতা দেশের জনসাধারণের কাছে তাকে স্মরণীয় করে রেখেছে

| ৪ ফাল্গুন ১৪২৩ | Thursday, February 16, 2017

Image result for ওসমানীর

ঢাকা : বঙ্গবীর এম এ জি ওসমানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা বলেছেন, ওসমানীর যোগ্যতা ও দূরদর্শিতা দেশের জনসাধারণের কাছে তাকে স্মরণীয় করে রেখেছে। তিনি সবসময় সাধারণ মানুষের উন্নয়নের কথা ভাবতেন।

আজ বিকেলে রাজধানীর ওসমানী মিলনায়তনে বঙ্গবীর ওসমানী স্মৃতি পরিষদের উদ্যোগে এম এ জি ওসমানীর ৩৩ তম মৃত্যুবাষির্কী উদযাপন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।
তারা বলেন, ওসমানীর প্রদর্শিত পথ অনুসরণ করলে একটি উন্নয়নশীল ও আধুনিক দেশ গঠন করা সম্ভব। নির্ভীক ও খাঁটি এই দেশপ্রেমিকের আদর্শে এগিয়ে গেলে বঙ্গবীর ওসমানীর স্বপ্ন বাস্তবায়িত হবে বলে উল্লেখ করেন বক্তারা।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নৌ পরিবহনমন্ত্রী শাহজাহান খান। বিশেষ অতিথি ছিলেন অর্থ প্রতিমন্ত্রী এম.এ মান্নান।
নৌ পরিবহনমন্ত্রী শাহজাহান খান বলেন, বেগম খালেদা জিয়া জামায়াতকে নিয়ে রাজনীতি করায় তার রাজনৈতিক জীবন ব্যর্থ। রাজনীতির সূত্র যারা জানে না,তাদের রাজনৈতিক অংক কখনোই মিলবে না।
তিনি বলেন, খালেদা জিয়া যুদ্ধাপরাধী ও স্বাধীনতাবিরোধীদের আশ্রয় ও প্রশ্রয় দিয়েছেন মুক্তিযুদ্ধবিরোধীদের অসৎসঙ্গ ত্যাগ না করলে তিনি এভাবেই পতিত হবেন।
সংগঠন সভানেত্রী সৈয়দা মাসুদা খাজার সভাপতিত্বে অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তৃতা করেন, সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন, তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সি এম শফি সামি, প্রাইভেটাইজেশন বোর্ডের সাবেক চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ আব্দুল আহাদ চৌধুরী, সাবেক রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আস্হাব উদ্দীন (অবঃ), জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি সি এম তোফায়েল সামি প্রমুখ।