ঢাকা, মে ২, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:৩৮:৩৬

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

একুশে ফেব্রুয়ারি উদযাপনে কেন্দ্রীয় শহীদ মিনার ঘিরে চারস্তরের নিরাপত্তা জোরদার : ডিএমপি কমিশনার

| ৮ ফাল্গুন ১৪২৩ | Monday, February 20, 2017

Image result for ডিএমপি কমিশনার

ঢাকা : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনারকে ঘিরে চারস্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া সার্বিক নিরাপত্তা বিষয়ে বলেছেন, শান্তিপূর্ণ পরিবেশে শহীদ দিবস উদযাপনে শহীদ মিনার ও এর আশপাশের এলাকায় বিপুল সংখ্যক আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।
ডিএমপি কমিশনার রোববার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের নিরাপত্তা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।
এসময় কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান অতিরিক্ত কমিশনার মো: মনিরুল ইসলামসহ ডিএমপি’র উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পুলিশ কমিশনার বলেন,একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের দিন শহীদ মিনার ও এর আশপাশের এলাকার প্রতি ইঞ্চি সিসি ক্যামেরার আওতায় থাকবে।
আছাদুজ্জামান মিয়া বলেন, ২১ ফেব্রুয়ারি শহীদ দিবস উদযাপনকে কেন্দ্র করে মৎস্য ভবন থেকে নিউমার্কেট এবং দোয়েল চত্বর থেকে পলাশী মোড় পর্যন্ত এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় থাকবে। এসব এলাকার প্রতি ইঞ্চি সিসিটিভির ফুটেজ কন্ট্রোল রুম থেকে মনিটর করা হবে।
তিনি বলেন, সোমবার প্রথম প্রহরে ভিভিআইপি ও ভিআইপিরা আসার আগে থেকে শহীদ মিনার ও এর আশপাশের পুরো এলাকা ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হবে।
ডিএমপি কমিশনার বলেন,২১ ফেব্রুয়ারি শহীদ মিনারের নিরাপত্তায় থাকবে ৪টি ওয়াচ টাওয়ার। শহীদ মিনারে আগত সবাইকে আর্চওয়ে গেটের মাধ্যমে ভেতরে প্রবেশ করতে হবে।
ডিএমপি কমিশনার আরো বলেন,সার্বক্ষণিক দায়িত্বে থাকবে সোয়াট, বোমা ডিস্পোজাল ইউনিট এবং ডগ স্কোয়াড।