ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৫:১১:২৬

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

একরাম হত্যা মামলার আসামি মিনারের জামিন আপিলেও স্থগিত

| ১০ চৈত্র ১৪২২ | Thursday, March 24, 2016

ঢাকা, ২৪ মার্চ, ২০১৬ (বাসস) : ফেনীর ফুলগাজী উপজেলার চেয়ারম্যান একরাম হত্যা মামলার আসামি বিএনপি নেতা মাহতাব উদ্দিন চৌধুরী মিনারের জামিন আরও ২ সপ্তাহের জন্য স্থগিত করেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

একইসঙ্গে মিনার চৌধুরীর স্বাস্থ্য সম্পর্কিত প্রতিবেদন ১৫ দিনের মধ্যে আদালতে দাখিল করতে বলা হয়েছে।
প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চ আজ এ আদেশ দেয়। আদালতে আসামি পক্ষে শুনানি করেন এডভোকেট আব্দুর রেজ্জাক খান। রাষ্ট্রপক্ষে ছিলেন এটর্নি জেনারেল মাহবুবে আলম।
এর আগে গত ১৬ মার্চ হাইকোর্টের একটি বেঞ্চ মিনারকে ৬ সপ্তাহের জামিন দিয়েছিল। এরপর ২০ মার্চ রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে জামিন আদেশ স্থগিত করে আপিল বিভাগের চেম্বার জজ আদালত এবং বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেয়া হয়।
আপিল বিভাগ আজ শুনানি শেষে মিনারের জামিন ২ সপ্তাহের জন্য স্থগিত করে আদেশ দেয়। মিনার বর্তমানে কারাকর্তৃপক্ষের অধীনে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন আছেন।
২০১৪ সালের ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে গুলি করে ও পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা। মিনারকে প্রধান আসামি করে অজ্ঞাতপরিচয় ৩৫ জনের বিরুদ্ধে ফেনী সদর থানায় মামলা দায়ের করেন মিনারের বড়ভাই।