ঢাকা, মে ৮, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৩:২৫:২২

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

উন্নয়ন এগিয়ে নিতে অবশ্যই দুর্নীতি প্রতিরোধ করতে হবে : দুদক চেয়ারম্যান

| ৮ অগ্রহায়ন ১৪২৩ | Tuesday, November 22, 2016

উন্নয়ন এগিয়ে নিতে অবশ্যই দুর্নীতি প্রতিরোধ করতে হবে : দুদক চেয়ারম্যান

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যন মো. ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি শুধু মানুষকেই ধ্বংস করে না সমাজ ও রাষ্ট্রকেও ধ্বংস করে দেয়। দেশের উন্নয়ন ও অগ্রগতিকে তরান্বিত করতে হলে অবশ্যই দুর্নীতি প্রতিরোধ করতে হবে।

 

আজ বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশন ও বাংলাদেশ স্কাউটস এর সঙ্গে দুর্নীতি প্রতিরোধ সংক্রান্ত এক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে এ কথা বলেন।

 

দুদকের পক্ষে মহাপরিচালক প্রতিরোধ ড. মো. শামসুল আরেফিন এবং বাংলাদেশ স্কাউটস’র পক্ষে নির্বাহী পরিচালক (ভারপ্রাপ্ত) আরশাদুল মুকাদ্দিস সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

 

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান ও সংস্থাপন মন্ত্রণালয়ের সাবেক সচিব আব্দুস সালাম বক্তব্য রাখেন।

 

দুর্নীতি দমনের চেয়ে প্রতিরোধের গুরুত্ব অপরিসীম উল্লেখ করে দুদক চেয়ারম্যান বলেন, দুদক ও স্কাউটস’র লক্ষ্য এক ও অভিন্ন। স্কাউটস’র লক্ষ্য হলো সৎ মানুষ তৈরি করা, আমাদের লক্ষ্য হলো দুর্নীতি প্রতিরোধ ও দমন করা।

 

তিনি বলেন, স্কাউটস’র ১৫ লাখ সদস্য রয়েছে। তাদের দুর্নীতির কুফল সম্পর্কে সচেতন করতে পারলে সমাজে অনেক ভাল কাজ করা সম্ভব হবে বলে তিনি উল্লেখ করেন।

 

সংসদ সদস্য বদিউর রহমানের জামিনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের কাজ হলো অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসা। এ ব্যাপারে আদালতের সিদ্ধান্তের প্রতি দুদকের শতভাগ শ্রদ্ধা রয়েছে। তার জামিনের বিরুদ্ধে অবশ্যই কমিশন আপিল করবে। আপিল করা হলো দুদকের স্বাভাবিক প্রক্রিয়া। -বাসস।