ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১১:১৮:৫৫

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

ইসি’র বিদ্যমান সবগুলো আইনই অত্যন্ত শক্তিশালী : কবিতা খানম

| ১৭ আশ্বিন ১৪২৫ | Tuesday, October 2, 2018

ঢাকা : নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, নির্বাচন কমিশনের (ইসি) বিদ্যমান সবগুলো আইনই অত্যন্ত শক্তিশালী। কমিশন নির্বাচনে এই আইন অবশ্যই প্রয়োগ করবে।
তিনি বলেন, “কমিশনের বিদ্যমান সবগুলো আইনই অত্যন্ত শক্তিশালী। আমরা যদি এর প্রয়োগ করি, তবে অবশ্যই শক্তিশালীভাবেই প্রয়োগ করা হবে। কারণ, আইনের প্রয়োগটাই আসল। অনেক শক্ত আইন করে তার প্রয়োগ না করলে আইন যতই শক্তিশালী হোক ফল পাওয়া যায় না। আইন যেহেতু আছে, প্রয়োগ অবশ্যই হবে।”
রাজধানীর আগারগাঁওয়ে কমিশন সচিবালয়ে আজ তার কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কবিতা খানম এসব কথা বলেন।
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “নির্বাচন কমিশন সাংবিধানিক বাধ্যবাধকতাকে মাথায় রেখেই নির্বাচনের তারিখ ঘোষণা করবে। কমিশন সভায় তারিখ নির্ধারণ করা হবে এবং সভার পরে তা ঘোষণা করা হবে।”
ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) বিষয়ে তিনি বলেন, আরপিওতে ইভিএমের বিষয়ে একটি প্রস্তাব রয়েছে। তা হচ্ছে ম্যানুয়ালের পাশাপাশি এটি ব্যবহার করা হবে। কমিশন যদি মনে করে অল্প পরিসরে সীমিতভাবে ইভিএম ব্যবহার করা হবে, তবেই ব্যবহার করা হতে পারে।