ঢাকা, মে ৭, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৩:৩২:২৪

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

ইসকন মন্দিরে হামলা: অভিযোগপত্রে ৮ ‘জঙ্গি’

| ৫ শ্রাবণ ১৪২৩ | Wednesday, July 20, 2016

দিনাজপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম নাজমুল হোসেন সোমবার অভিযোগপত্র আমলে নিয়ে আগামী ২৪ জুলাই শুনানির দিন ধার্য করেছেন।

এসআই বজলুর রশিদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মামলার আট আসামির মধ্যে ‘জেএমবি সদস্য’ শরিফুল ইসলাম ওরফে ডেনিস, মোসাব্বিরুল আলম খন্দকার, সারোয়ার বাবু ও আব্দুর রহমান পিন্টু জেলা কারাগারে আটক রয়েছেন।

“পলাতক রয়েছেন রাজিবুল ইসলাম ওরফে বাঁধন, আব্দুল খালেক ওরফে খালিদ, রাজিব ওরফে সুজন ওরফে জাকির ও বাবর ওরফে সম্রাট বাবর।”

এদের মধ্যে চার জেএমবি সদস্য ঘটনার বর্ণনা দিয়ে আগে আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে বলে জানান তিনি।

২০১৫ সালের ১০ ডিসেম্বর রাত সাড়ে ৮টায় কাহারোলের ডাবোর ইউনিয়নে ডহচি ইসকন মন্দিরে ধর্মসভা চলাকালে হাতবোমা ও গুলিবর্ষণ করা হয়। ওই হামলায় বেশ কয়েকজন আহত হন।

এলাকাবাসী ধাওয়া করে ‘জেএমবি সদস্য’ শরিফুল ইসলাম ওরফে ডেনিস ও মোসাব্বিরুল আলমকে আটক করে পুলিশে দেয়।

এই ঘটনায় ইসকন মন্দির কমিটির সভাপতি গোবর্ধন হরিদাস বাদী হয়ে কাহারোল থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন।