ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৯:৪৯:৫৫

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

আপনার ফেইসবুক অ্যাকাউন্ট এর সব কিছু এখন ব্যাকআপ রাখুন নিজের কম্পিউটার অথবা ই-মেইলে

| ১১ কার্তিক ১৪২১ | Sunday, October 26, 2014

index.jpgনানা কারণে অনেকের ফেইসবুক অ্যাকাউন্ট বন্ধ করে দিচ্ছে কর্তৃপক্ষ। অ্যাকাউন্ট বন্ধ হওয়া মানে অ্যাকাউন্টের সব তথ্য চিরতরে হারিয়ে যাওয়া! এসব তথ্যের নিরাপত্তার জন্য ফেইসবুক থেকে তথ্যগুলো ডাউনলোড করে ব্যাকআপ হিসেবে রাখতে পারেন। সম্প্রতি ফেইসবুকের চালু করা হয়েছে ‘ডাউনলোড ইওর ইনফরমেশন’ সুবিধা। এর মাধ্যমে ফেইসবুকের তথ্যগুলো ডাউনলোড করে রাখা যায়।

যে ভাবে ব্যাকআপ করবেন
ডাউনলোড করার জন্য প্রথমে আপনার ফেইসবুক অ্যাকাউন্টে লগ-ইন করুন। এবার হোমপেইজের ওপর ডানপাশে
Accounts-এ ক্লিক করুন।

এখান থেকে Account Settings-এ ক্লিক করুন।
নতুন যে পেইজটি খুলবে তার একেবারে নিচে
Download your information নামে একটা ট্যাব পাবেন।

সেখানকার Lear more লেখার উপর ক্লিক করুন। এরপর Download বাটনে একটি ক্লিক করুন,

এখন আবার Download বাটনে একটি ক্লিক করুন।

এবার ফেইসবুকে দেওয়া ই-মেইল অ্যাকাউন্টে আসা একটি মেইলে একটা লিংক পাবেন (মেইল পেতে কয়েক ঘণ্টা দেরি হতে পারে)। লিংকটিতে ক্লিক করুন। নতুন যে পেজটি খুলবে সেখানে আপনার ফেইসবুকের পাসওয়ার্ডটি লিখুন। এবার ডাউনলোডে ক্লিক করলে আপনার ফেইসবুকের তথ্যগুলো ডাউনলোড হওয়া শুরু করবে।

ব্যাকআপ ফাইল যেভাবে দেখবেন
ডাউনলোড হওয়া তথ্যের ফাইলটি জিপ ফাইল হিসেবে থাকবে। প্রথমে সেটি আনজিপ করুন। এবার যে ফাইলটি ওহফবী নামে পাবেন সেটি কোনো ওয়েব ব্রাউজার দিয়ে খুলুন (ওপেন উইথ থেকে ব্রাউজার নির্বাচন করতে হবে)। এবার ফাইলটির অফলাইনে তথ্যগুলো দেখতে পারবেন। অ্যালবাম ফোল্ডারে ছবিগুলো পাবেন।