ঢাকা, এপ্রিল ২৬, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২১:০৮:৫৩

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় এবার ৬৮২টি পূজামন্ডপ বেড়েছে : আইজিপি

| ৩ আশ্বিন ১৪২৪ | Monday, September 18, 2017

ঢাকা : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, সারাদেশে এ বছর ৬৮২টি পূজামন্ডপ বেড়েছে।
দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় এবার পূজামন্ডপের সংখ্যা বেড়েছে বলে তিনি জানান।
দেশে আইন-শৃংখলা পরিস্থিতির অব্যাহত উন্নতি এবং নিরাপত্তা ঝুঁকি নেই বলেই দিন দিন পূজামন্ডপের সংখ্যা বাড়ছে উল্লেখ করে আইজিপি বলেন, এবার সারা দেশে ৩০ হাজারের অধিক পূজামন্ডবে নিচ্ছিদ্র নিরাপত্তায় পূজা অর্চনা অনুষ্ঠিত হবে।
তিনি আজ দুপুরে পুলিশ সদর দফতরে সাম্প্রতিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এসময় অতিরিক্ত আইজিপি (এসবি) ড. জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের উধ্বত্মন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণেই মানুষ স্বস্তি প্রকাশ করছে উল্লেখ করে শহীদুল হক বলেন, এবারও দুর্গাপূজা ও আশুরার কথা মাথায় রেখে সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
তিনি বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিজিবি ও পুলিশের অতিরিক্ত সদস্য পূজামন্ডপ ও হোসেনি দালানে মোতায়েন থাকবে। শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা ও আশুরা উদযাপনে ওইসব স্থানে পর্যাপ্ত আনসার সদস্যও মোতায়েন করা হবে।
আইজিপি বলেন, পূজামন্ডপ এবং হোসেনি দালানে প্রবেশে প্রত্যেককে তল্লাশী করা হবে। আশুরার তাজিয়া মিছিলে অংশগ্রহণকারীদের ছুরি ও চাকু নিয়ে না যাওয়ার জন্য এবং হইহুল্লোড় না করা জন্য আইজিপি সকলের প্রতি অনুরোধ জানান।
রোহিঙ্গা সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের ভেতর ছড়িয়ে পড়া দুই শতাধিক রোহিঙ্গাকে শরণার্থী শিবিরে পাঠানো হয়েছে। কক্সবাজার, উখিয়াসহ দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়া এসব রোহিঙ্গাকে হাইওয়ে পুলিশের সহায়তায় শরণার্থী শিবিরে পাঠানো হয় বলেও তিনি জানান।
পুলিশ প্রধান বলেন, বাড়ি-ঘর জ্বালিয়ে দিয়েছে বলেই মানবিক কারণে মিয়ানমারের নাগরিকদের বাংলাদেশে আশ্রয় দিয়েছে সরকার। তাদের খাবার ও বাসস্থান দেয়া হয়েছে। তাদের ডেটাবেজ করার জন্য আইডি কার্ড দেয়া হচ্ছে। এই আইডি কার্ড দিয়ে তারা বিভিন্ন সুযোগ সুবিধা নিতে পারবে। তারা শরণার্থী শিবিরের ভেতরেই থাকবে। যদি কোন রোহিঙ্গা ক্যাম্পের বাইরে চলে আসে, পুনরায় তাকে ক্যাম্পে ফেরৎ পাঠনো হবে।