ঢাকা, এপ্রিল ২৯, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৪:২৯:৩৯

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

আইনজীবী-বিচারক সুসম্পর্ক রেখে কাজ করছি : প্রধান বিচারপতি

| ২৩ জ্যৈষ্ঠ ১৪২৩ | Monday, June 6, 2016

ঢাকা, ৫ জুন : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, সুপ্রিমকোর্টে আইনজীবী বিচারক সবাই সুন্দরভাবে সুসম্পর্ক রেখে কাজ করছি।
সুপ্রিমকোর্ট তিন নেতার মাজার সড়ক (ন্যায় স্মরণী) উদ্বোধনকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আজ এ কথা বলেন তিনি।
সুপ্রিমকোর্টের বাজেট নিয়ে প্রধান বিচারপতি বলেন, সুপ্রিমকোর্টে বাজেট নিয়ে কোনো সমস্যা নেই। যখন যা চাই তা পাই। তবে নিম্ন আদালতে কিছু সমস্যা রয়েছে।
উদ্বোধন করা সড়কের বিষয়ে প্রধান বিচারপতি বলেন, এ সড়কটি বিচারপ্রার্থী জনগণ এবং আইনজীবীদের জন্য। বিচারকদের জন্য নয়। আমরা সুপ্রিম কোর্টে আইনজীবী বিচারক সবাই সুন্দরভাবে সুসম্পর্ক রেখে কাজ করছি। তিনি বলেন, রাষ্ট্রের নির্বাহী বিভাগের সঙ্গে বিচার বিভাগের সুসম্পর্ক রয়েছে।
উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আপিল বিভাগের বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সিনিয়র এডভোকেট আবদুল বাসেত মজুমদার, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি সিনিয়র এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সহ সভাপতি এডভোকেট ফাহিমা নাসরীন মুন্নী,সহ-সম্পাদক ব্যারিস্টার এএকেএম রবিউল হাসান সুমন, বার কাউন্সিলের অর্থ কমিটির চেয়ারম্যান এডভোকেট শ ম রেজাউল করিম, সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম ও হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. সাব্বির ফয়েজ প্রমূখ।
৫০ লাখ টাকা ব্যয়ে এ সড়ক নির্মাণ করেছে গণপূর্ত বিভাগ। এ সড়ক ব্যবহার করে ঢাকা বিশ্বাবিদ্যালয়ে পুষ্টি বিজ্ঞান ভবন-বাংলা একাডেমীর সামনে তিন নেতার মাজারের পাশ দিয়ে সহজেই সুপ্রিমকোর্টে প্রবেশ করা যাবে এবং বের হওয়া যাবে।
উল্লেখ্য সুপ্রিমকোর্ট সড়কভবন এবং শিশু একাডেমিকে সুপ্রিমকোর্টের বলে রায় দিয়েছে উচ্চ আদালত। এর মধ্যে সড়ক ভবন সুপ্রিমকোর্টকে বুঝিয়ে দিলেও শিশু একাডেমী বুঝিয়ে দেয়া হয়নি। শিশু একাডেমী ভবন কখন উদ্ধার করা হবে? জানতে চাইলে প্রধান বিচারপতি আজ বলেন, ‘আইন মোতাবেক সব হবে।’