ঢাকা, মে ২, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:২২:৩৭

এ পাতার অন্যান্য সংবাদ

টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

অভিযোগ জানাতে ১০৬ হটলাইন চালু করবে দুদক

| ১০ মাঘ ১৪২৩ | Monday, January 23, 2017

Image result for দুদক

ঢাকা : দুর্নীতি দমন কমিশনে (দুদক) দেশ-বিদেশ থেকে দুর্নীতির অভিযোগ জানাতে ১০৬ হটলাইন চালু হচ্ছে।

দুদক শিগগিরই ১০৬ হটলাইন চালু করবে। তবে টেলিফোনে কোন ধরনের অভিযোগ বিবেচনায় নেয়া হবে তা নির্ধারণ করতে কমিশন কাজ করছে বলে জানান দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য।
টেলিফোনে দেয়া অভিযোগ প্রথমে লেখা হবে এবং পরে তা পরবর্তী কার্যক্রমের জন্য কমিশনে পেশ করা হবে।
বর্তমানে দেশব্যাপী দুদক কার্যালয়ে স্থগিত বক্সে লিখিতভাবে অভিযোগ জানানো হয়।
এই হটলাইন চালু হলে জনগণ বিশেষ করে সরকারি অফিসের ঘুষ সম্পর্কিত ঘটনাসহ দুর্নীতির চলমান ঘটনার ব্যাপারে তাৎক্ষণিক অভিযোগ জানাতে পারবে। যা দুর্নীতি হ্রাসে সহায়ক হবে।
এর আগে দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ সতর্ক বার্তা দিয়েছেন যে, ‘ঘুষ নেয়া বন্ধ করুন- অন্যথায় কঠোর ব্যবস্থার জন্য অপেক্ষা করুন।’
তিনি বলেন, দুদকে ১২৫৬৮ অভিযোগ দাখিল করা হয়। এর মধ্যে ১৫৪৩ অভিযোগ তদন্তের জন্য গৃহীত এবং ৫৪৩ অভিযোগ সংশ্লিষ্ট কার্যালয়ে প্রশাসনকি ব্যবস্থা নিতে পাঠানো হয়।
দুর্নীতির মামলা সম্পর্কে তিনি বলেন, ২০১৩ সালে মোট ৩৩৯ দুর্নীতির মামলা দায়ের এবং আদালতে ৫২৮টি মামলা অভিযোগপত্র দাখিল করা হয়।