ঢাকা, মে ৬, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ০৯:২৫:১৮

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

অফিসটাইম শেষের পর অফিসে না থাকার নির্দেশ সরকারের

| ১২ আশ্বিন ১৪২৩ | Tuesday, September 27, 2016

 

অফিসটাইম শেষের পর অফিসে না থাকার নির্দেশ

নিরাপত্তার কারণ দেখিয়ে অফিস সময়ের পর প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়ে অবস্থান না করতে কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

অফিস সময়ের পর সচিবালয়ে অবস্থান নিষিদ্ধ সংক্রান্ত একটি চিঠি গত শনিবার বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে পাঠানো হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এই নির্দেশনায় বলা হয়েছে, অফিস সময়ের পরে কারও সচিবালয়ে অবস্থানের প্রয়োজন হলে আগে থেকে তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করতে হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা শাখা-২ এর যুগ্ম সচিব মো. সাহেদ আলী স্বাক্ষরিত আদেশে বলা হয়, “বাংলাদেশ সচিবালয় প্রশাসনের প্রাণকেন্দ্র হওয়ায় জরুরি প্রয়োজনে অফিস সময়ের পরও কোনও কোনও কর্মকর্তা-কর্মচারী অফিসে কাজ করেন। আবার কিছু সংখ্যক কর্মচারী বিনা অনুমতিতে সচিবালয়ে রাতে থাকেন, যা কাম্য নয়।

“সচিবালয় সংরক্ষিত ও স্পর্শকাতর বিধায় আইনশৃঙ্খলা বাহিনী বাদে পূর্বানুমতি ছাড়া রাতে কেউ সচিবালয়ে অবস্থান করতে পারবেন না। অনুমতি ছাড়া কোনো কর্মচারী রাতে যেন সচিবালয়ে না থাকেন সে বিষয়টি নিশ্চিত করা প্রয়োজন।”

কোনো কর্মচারী অফিস সময়ের পর যেন সচিবালয়ে অবস্থান না করেন সে বিষয় প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সব মন্ত্রণালয় ও বিভাগকে অনুরোধ করা হয়েছে।

ফলে এখন থেকে অফিস সময়ের পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া কোনো সরকারি কর্মকর্তা-কর্মচারী, সংবাদকর্মী, দর্শনার্থীসহ কেউ–ই সচিবালয়ে অফিস সময়ের পর অবস্থান করতে পারবেন না।