ঢাকা, জুন ২২, ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১, স্থানীয় সময়: ২২:০৭:০৪

এ পাতার অন্যান্য সংবাদ

লালমনিরহাটে সড়ক দূর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র পুনর্বাসন না করে বস্তিবাসীদের উচ্ছেদ করা হবে না: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি হিসেবে ফের নিয়োগ পেলেন বিপ্লব বড়ুয়া সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ আপিলে দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন নির্বাচনে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি সেনাবাহিনী চায় ইসি : পিএসও আদালত আবমাননায় বিচারক সোহেল রানার সাজার বিরুদ্ধে আপিলের রায় ২৩ জানুয়ারি রাজধানীর ২১টি স্থানে ককটেল বিস্ফোরণ-অগ্নিসংযোগের ঘটনায় ৪ জন গ্রেফতার : ডিএমপি

নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

| ৭ কার্তিক ১৪৩০ | Sunday, October 22, 2023

নির্বাচনে সেনা মোতায়েন হবে কিনা, জানালেন ইসি

এখনো পর্যন্ত নির্বাচনকালীন সময়ে সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান। তিনি বলেন, তবে নির্বাচনের জন্য যেটি মঙ্গলজনক ও সুবিধাজনক হবে সেটি বিবেচনায় রেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

রোববার (২২ অক্টোবর) দুপুরে খুলনার উপজেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতিমূলক সভা শেষে তিনি এ কথা বলেন।

আহসান হাবিব খান বলেন, সংবিধান অনুযায়ী যথাসময়ে আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে করতে নির্বাচন কমিশন প্রস্তুত রয়েছে। তাই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনও উৎসবমুখর হবে। এছাড়া সকলের অংশগ্রহণ নিশ্চিতে আমরা সব দলকেই গত প্রায় দুই বছর ধরে আহ্বান করছি। যেটি এখনো চলমান রয়েছে। সব মিলিয়ে একটি ভালো নির্বাচন করার জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করবো।

1

নির্বাচন কমিশনের ওপর যাদের আস্থা নেই তারা রঙ্গিন চশমা পরে আছেন উল্লেখ করে ইসি বলেন, তারা স্বচ্ছ দৃষ্টিতে দেখলে বর্তমান কমিশনের ওপর আস্থা পাবেন। একটি ভালো নির্বাচনে জন্য বর্তমান কমিশনের স্বচ্ছতা ও আন্তরিকতার কোনো অভাব নেই। এ পর্যন্ত যতগুলো নির্বাচন হয়েছে- সেগুলো নিয়ে কেউ প্রশ্ন তোলেনি। সেগুলোতে কমিশন ও সাধারণ মানুষ সন্তুষ্ট।

মিডিয়ার প্রধান ও সম্পাদকদের সঙ্গে নির্বাচন কমিশনের মতবিনিময়ের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, সেখানে প্রধান নির্বাচন কমিশনার নির্বাচনের জন্য প্রত্যাশিত অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়নি বলে ধারণাপত্র দিয়েছেন, তা বাস্তবতারই প্রতিচ্ছবি। তবে সকলের সহযোগিতা পেলে সর্বোচ্চ গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেওয়ার সক্ষমতা রয়েছে বর্তমান নির্বাচন কমিশনের।

এছাড়া আগামী ২৫ ও ২৬ তারিখ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে এসব বিষয়ে আলোচনার পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ূন কবির, জেলা নির্বাচন কর্মকর্তা বেনজির আহমেদ ফারাজীসহ উপজেলা পর্যায়ের নির্বাচনী কর্মকর্তারা।