ঢাকা, এপ্রিল ২৫, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ১৬:৫০:১৭

এ পাতার অন্যান্য সংবাদ

একীভূত হতে চাওয়া ব্যাংকের সম্পদের দাম যেভাবে নির্ধারণ করা হবে টেলিভিশন ও অনলাইন সাংবাদিকদের সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজে’র দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিয়ে বিএনপির মাথাব্যথার কারণ নেই : ওবায়দুল কাদের বিএনপি একটি রাজনৈতিক দৈত্যের দল : পররাষ্ট্রমন্ত্রী শান্তি বজায় রাখার জন্য যা-যা করার আমরা করবো: বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হচ্ছে: সেতুমন্ত্রী কক্লিয়ার ইমপ্ল্যান্ট শিশুদের নতুন করে বাঁচার পথ খুলে দেয় : সমাজকল্যাণ মন্ত্রী ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ৫ আসন্ন পবিত্র রমজানে সরকারিভাবে বড় ইফতার পার্টি না করার নির্দেশ প্রধানমন্ত্রীর পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতির

‘স্বাধীনতাবিরোধী’ কে মন্ত্রী করেছিলেন কেন : মান্না

| ২৯ ভাদ্র ১৪২১ | Saturday, September 13, 2014

মাহমুদুর রহমান মান্না

 নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, “বঙ্গবন্ধু আসলেই জয় পাকিস্তান বলেছেন কি বলেননি তা জানি না। বই লেখায় এখন এ কে খন্দকার স্বাধীনতাবিরোধী হয়ে গেল? উনি এরশাদ সরকারের মন্ত্রী ছিলেন, এটা জেনেও আপনারা (আওয়ামী লীগ) তাকে মন্ত্রী করলেন কেন?”

শুক্রবার রাজধানীর তোপখানা রোডে শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে একটি অনলাইন নিউজ পোর্টালের দ্বিতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে ‘গণতন্ত্র গণমাধ্যম ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় মান্না এ কথা বলেন।

মান্না বলেন, “বঙ্গবন্ধু জয় পাকিস্তান বলে তো অন্যায় করেননি। ওই সময় তিনি ভুট্টো-ইয়াহিয়ার সঙ্গে কথা বলেননি? আর কথা বললেই বা ক্ষতি কী।”
আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্য করে মান্না বলেন, “তাজউদ্দিনের বিরুদ্ধে কথা বলছেন, কাদের সিদ্দিকী নব্য রাজাকার হয়ে গেছেন- তাহলে রইলোটা কে?”

মান্না বলেন, “আগামী অক্টোবর মাসের তৃতীয় সপ্তাহে ঢাকার কোথায় দাঁড়িয়ে এই সরকার কী কী করেছে তার বিবরণ দেব। কোন মন্ত্রী কী করেছেন তাও বলব। আমি চাই সরকার এর জবাব দেবে।”

তিনি বলেন, “অনেকে আমাকে বলেন ২৬ বছর আওয়ামী লীগ করে এখন সরকারের বিরুদ্ধে কথা বলছি। এখন তো ক্ষমতায় বিএনপি নেই। আমি তো বলি বিএনপিও দুর্নীতির মধ্যে ছিল। এই দুই দল আর নেত্রীর কাছে কেউই নিরাপদ নয়।”

মান্না বলেন, “আমরা সবাই দলবাজির মধ্যে পড়ে গেছি। একারণে সত্য কথাটা বলতে পারছি না। আজ ডাক্তার, উকিল এদের মাঝে আওয়ামী লীগ বিএনপি ঢুকে গেছে। তাহলে দেশ বাঁচবে কী করে?”

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর ও বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের একাংশের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী, স্বাধীনতা পরিষদের সদস্য ফজলুল হক, কবি আবুবকর সিদ্দিক, দৈনিক ফরিদপুরের সম্পাদক আকতারুজ্জামান প্রমুখ।