ঢাকা, এপ্রিল ২০, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, স্থানীয় সময়: ২০:৫৪:১০

এ পাতার অন্যান্য সংবাদ

পূর্ব লেবাননে হামলা চালিয়েছে ইসরায়েল জিম্মি চুক্তিতে হামাসকে রাজি করাতে মিসর ও কাতারের দ্বারস্থ বাইডেন দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়া চীনের গাজা যুদ্ধে নিহতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে রমজানে মুসলমানদের আল আকসায় নামাজ পড়ার অনুমতি দিতে ইসরায়েলের প্রতি আহ্বান যুক্তরাষ্ট্রের দক্ষিণ গাজায় তুমুল যুদ্ধ ॥ চলছে যুদ্ধবিরতির বৈঠক জর্ডানে মার্কিন সৈন্য হত্যা ॥ দায়ীদের জবাবদিহির আওতায় আনার অঙ্গীকার যুক্তরাষ্ট্রের গাজা যুদ্ধে ক্ষতিগ্রস্তদের সাথে জাতিসংঘ দূতদের সাক্ষাত জি৭ নেতাদের ভিডিও শীর্ষ সম্মেলনে যোগ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী না হলে বাইডেন ও অনিশ্চিত

‘শান্তি, ভালবাসা বহাল রাখতে’ কাশী, মথুরা, অযোধ্যা হিন্দুদের হাতে তুলে দিন, মুসলিমদের সিংঘল

| ৫ আষাঢ় ১৪২২ | Friday, June 19, 2015

সূূত্র-য়েব ডেস্ক, এবিপি আনন্দ

লখনউ: দেশে শান্তি, সুস্থিতি, ভালবাসার পরিবেশ টিঁকিয়ে রাখার  জন্য কাশী, মথুরা, অযোধ্যা হিন্দুদের ‘হস্তান্তর করতে’ মুসলিমদের ডাক দিলেন অশোক সিংঘল। বিশ্ব হিন্দু পরিষদের এই শীর্ষ নেতা লখনউয়ের যে অনুষ্ঠানে মুসলিমদের কাছে এই আবেদন  জানিয়েছেন, সেখানে হাজির ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহও।সেখানে সিংঘলের মুখে শোনা গিয়েছে ‘শান্তিকামী ইসলাম’ ও ‘জেহাদি ইসলাম’-এর কথাও। তিনি বলেন, তিনি শান্তিকামী ইসলামের পক্ষে, কিন্তু জেহাদি ইসলামের বিরুদ্ধে।পরিষদ নেতার দাবি, এককালে  মুসলিম ধর্মগুরুরাই কাশী, মথুরা ও অযোধ্যা হিন্দুদের ফিরিয়ে দিতে রাজি হয়েছিলেন। কিন্তু জেহাদি ইসলামপন্থীরা তা হতে দেয়নি।সেই সূত্র ধরেই সিংঘল বলেন, আমি আবারও মুসলিমদের কাছে আবেদন করছি, ওই তিনটি জায়গা হিন্দুদের হাতে শান্তিপূর্ণ ভাবে তুলে দিন,   তাতে  সমাজে শান্তি, ভালবাসা, মৈত্রী বহাল থাকবে।

সিংঘলের ভাষণে ইসলামিক স্টেট-এর সন্ত্রাসের প্রসঙ্গও ছিল।।তিনি বলেন, পৃথিবীতে যখন সবাই শান্তিতে থাকতে চাইছে, জেহাদি ইসলাম তা হতে দিতে চাইছে না।

কিছুদিন আগে পাকিস্তানে এক বিস্ফোরণে ৫০ জন শিয়ার মৃত্যুর প্রসঙ্গ টেনে তিনি বলেন, ওরাও কিন্তু পয়গম্বরের অনুগামী।মুসলিমরা যেন জেহাদি ভাবনায় বিভ্রান্ত না হয়ে দেশের মূলস্রোতে  সামিল হয়ে উন্নয়নের পথে পা মেলান।